facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

র‌্যাবের জালে ওরা ২২ জন


২৭ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ১২:৪৪  এএম

স্টাফ করেসপনডেন্ট

শেয়ার বিজনেস24.কম


র‌্যাবের জালে ওরা ২২ জন

রাজধানীর আগারগাঁওয়ের পঙ্গু হাসপাতাল ও পাসপোর্ট অফিসের সামনে র‌্যাবের জালে ধরা পড়েছে দালাল চক্রের সক্রিয় ২২ সদস্য। আটক ২২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন_ সিদ্দিক মাহমুদ সিদ্দিক (২৮), রকিব (১৯), আবুল বাশার (৩৫), জনি (২৪), ইমরান হোসেন (২৩), আল মনসুর তালুকদার (৩৫), শাওন মৃধা (২৪), বিল্লাল (৪০), আয়নাল হক (৪৮), ফিরোজ (৫০), হেলাল (৪০), সফর আলী (৬০), আবু মুসা (৩১), আলাউদ্দিন (৬০), তরিকুল ইসলাম (২০), মানিক (২৭), কামরুজ্জামান হিরু (৪০), শহিদুল ইসলাম (৩৯), জাকির হোসেন (৪০), খোকন (৩৫), মেহেদী হাসান (২৮) ও আসলাম মিয়া রিপন (৪০)।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অভিযান পরিচালনা করে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্টেট মো. সারওয়ার আলম দালালদের এ কারাদণ্ড দেন।

র‌্যাবের গণমাধ্যম শাখা এ তথ্য নিশ্চত করেছে।

র‌্যাব জানায়, সাজাপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ চক্র নিটোর (সাবেক পঙ্গু হাসপাতাল) এ চিকিৎসা নিতে আসা রোগীদের হাসপাতালে চিকিৎসা নিতে বাধা দিয়ে তাদের নানা প্রলোভন ও ভয় দেখিয়ে স্থানীয় বিভিন্ন বেসরকারি ক্লিনিকে নিয়ে যেতেন। এর মাধ্যমে তারা অসহায় রোগীদের থেকে চিকিৎসার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছিলেন। আর একটি দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে পাসপোর্ট না দিয়ে প্রতারণা করে আসছিল। এমনকি ভুয়া সিল, সত্যয়ন, ব্যাংক রশিদ দিয়ে ভুয়া পাসপোর্ট প্রদান করে জনসাধারণকে হয়রানি করছিল।

এমন অপরাধের দায়ে_ সিদ্দিক মাহমুদ সিদ্দিককে ২ মাস, রকিবকে ২ মাস, আবুল বাশারকে ৩ মাস, জনিকে ১৫ দিন, ইমরান হোসেনকে ২ মাস, আল মনসুর তালুকদারকে ১৫ দিন, শাওন মৃধাকে ২ মাস, বিল্লালকে ৩ মাস, আয়নাল হককে ২ মাস, ফিরোজকে ২ মাস, হেলালকে ২ মাস, সফর আলীকে ১ মাস, আবু মুসাকে ২ মাস, আলাউদ্দিনকে ৩ মাস, তরিকুল ইসলামকে ১ মাস, মানিককে ১ মাস, কামরুজ্জামান হিরুকে ১ মাস, শহিদুল ইসলামকে ২ মাস, জাকির হোসেনকে ৬ মাস, খোকনকে ২ মাস, মেহেদী হাসানকে ১ মাস ও আসলাম মিয়া রিপনকে ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয় বলেও র‌্যাব জানিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: