facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

রোনালদো নয়, নেইমারকে চান মরিনহো


০১ জুলাই ২০১৭ শনিবার, ০৫:৩৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


রোনালদো নয়, নেইমারকে চান মরিনহো

রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। এ গুঞ্জন ছড়ানোর পরই রিয়ালের পর্তুগিজ সুপার স্টারের সঙ্গে চুক্তি করার মনস্থির করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু রোনালদোর সঙ্গে চুক্তি করতে ইউনাইটেডের মালিকপক্ষকে স্রেফ বারণ করে দিয়েছেন কোচ হোসে মরিনহো। ইউনাইটেডের পর্তুগিজ কোচ মালিকপক্ষকে ভালো করে বুঝিয়ে দিয়েছেন, এ মুহূর্তে ৩২ বছর বয়সী রোনালদোর সঙ্গে চুক্তি করাটা লাভজনক হবে না! ইউনাইটেডের মালিকপক্ষকে তাই মরিনহো তাড়না দিচ্ছেন রোনালদোর পরিবর্তে নেইমারের সঙ্গে চুক্তি করতে!

ইউরোপের একাধিক পত্রপত্রিকা দিয়েছে এই খবর। ফুটবল দুনিয়ায় এটা প্রতিষ্ঠিত হয়ে গেছে যে, কারো দিকে দৃষ্টি পড়লে মরিনহো তাকে দলে নিয়েই ছাড়েন! যত টাকাই লাগুক, পছন্দের খেলোয়াড়টিকে মরিনহোর চাই-ই চাই। মরিনহোর এই মানসিকতাটা জানা বলেই গুঞ্জনটা আলোড়ন তুলছে বেশি। কারণ এবার এমন একজনকে নিয়ে গুঞ্জন, সেই নেইমার কোনো উপলক্ষ পেলেই বলে বেড়ান, ‘বার্সেলোনায় আমি সুখেই আছি। ন্যু-ক্যাম্পে ঠিক বাড়ির মতোই মনো হয় আমার।’ বরাবরই বলেন মেসি-সুয়ারেজের সঙ্গে জুটি বেঁধে খেলাটা দারুণ উপভোগ করছেন।

ব্রাজিলিয়ান তারকা বার্সেলোনায় সুখে যে আছেন, তার প্রমাণ কদিন আগেই বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তির মধ্যদিয়ে তিনি ২০২১ সাল পর্যন্ত হয়ে গেছেন বার্সেলোনার। কোনো ক্লাব যাতে সহজেই তাকে বাগিয়ে নিতে না পারে, সেজন্য নেইমারের বাই-আউট ক্লজও বাড়িয়ে আকাশ-চুম্বি করে রেখেছে বার্সা। মানেটা স্পষ্ট, বার্সাও ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে হাতছাড়া করতে রাজি নয়।

নেইমার যেতে চান না, বার্সাও তাকে ছাড়তে চায় না। এই সত্যটা বলে দিচ্ছে, নেইমারের সঙ্গে মরিনহোর চুক্তি করার বাসনা নিয়ে ছড়ানো গুঞ্জনের কোনো মানেই হয় না। ভুল। বাংলাদেশের রাজনীতিতে শেষ কথা বলে যেমন কিছু নেই, বিশ্ব ক্লাব ফুটবলের দলবদলেও শেষ কথা বলে কিছু নেই। এখন যিনি সবচেয়ে বেশি ক্লাব-অন্তপ্রাণ, মোটা অঙ্কের টাকার মোহে সেই তিনিই কয়েক ঘণ্টা পর ক্লাব ত্যাগের জন্য হয়ে উঠতে পারেন বিদ্রোহী! একই কথা ক্লাবের পক্ষেও প্রযোজ্য। বড় অঙ্কের লাভের দিকে তাকিয়ে অতি পছন্দের খেলোয়াড়টিকেও বেঁচে দিতে পেশাদার ক্লাবগুলো এতোটুকু দ্বিধা করে না!

মরিনহো ভালো করেই জানেন এই মুহূর্তে নেইমারকে বার্সেলোনা থেকে ছুটিয়ে আনতে গেলে গুণতে হবে বিশাল অঙ্কের টাকা। মরিনহোও সেই প্রস্তুতিই নাকি নিচ্ছেন! গণমাধ্যমের খবর, ১৭০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে হলেও নেইমারের সঙ্গে চুক্তি করতে রাজি মরিনহো। নেইমারকে দলে টানতে মরিনহোর এতোটা উতলা হওয়ার কারণটাও সপষ্ট। বার্সার ব্রাজিলিয়ান তারকার মধ্যে মরিনহো দিব্যদৃষ্টিতে দেখতে পাচ্ছেন ভবিষ্যত বিশ্বসেরা ফুটবলারের ছবি। ভবিষ্যত সুপারস্টারের সেই ছবিটা আঁকিয়েই পর্তুগিজ কোচ ইউনাইটেড মালিকপক্ষকে তাড়া দিচ্ছেন রোনালদোর পরিবর্তে নেইমারের সঙ্গে চুক্তি করার।

এখন দেখার বিষয়, গুঞ্জনের জল শেষ পর্যন্ত কোনো দিকে গড়ায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: