facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

রেকিট বেনকিজারের শেয়ার দর সর্বোচ্চ অবস্থানে


১৯ এপ্রিল ২০২০ রবিবার, ১০:০০  পিএম

নিজস্ব প্রতিবেদক


রেকিট বেনকিজারের শেয়ার দর সর্বোচ্চ অবস্থানে

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতে ৩২টি কোম্পানি রয়েছে। এসব কোম্পানির মধ্যে ৯৪ শতাংশের শেয়ার দর অভিহিত মূল্যের উপরে অবস্থান করছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে, ওষুধ ও রসায়ন খাতের কোম্পানির মধ্যে ৩০টি বা ৯৪ শতাংশের শেয়ার দর বর্তমানে অভিহিত মূল্য বা ১০ টাকার উপরে অবস্থান করছে। আর ২টির বা ৬ শতাংশের শেয়ার দর অভিহিত মূল্যের নিচে অবস্থান করছে।

অভিহিত মূল্যের উপরে অবস্থান করা কোম্পানিগুলো হলো : এসিআই, এসিআই ফর্মূলেশন, একমি ল্যাবরেটরিজ, একটিভ ফাইন, অ্যাডভেন্ট ফার্মা, এএফসি এগ্রো, এম্বি ফার্মা, বিকন ফার্মা, বেক্সিমকো ফার্মা, সেন্ট্রাল ফার্মা, ফার কেমিক্যাল, গ্লোবাল হেভি কেমিক্যালস, গ্ল্যাক্সোস্মিথ ক্লাইন, ইবনে সিনা, ইন্দোবাংলা ফার্মা, ইমাম বাটন, জেএমআই সিরিঞ্জ, কোহিনুর কেমিক্যাল, লিবরা ইনফিউশন, মেরিকো, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, ফার্মা এইডস, রেকিট বেনকিজার, রেনেটা, সালভো কেমিক্যাল, সিলকো ফার্মা, সিলভা ফার্মা, স্কয়ার ফার্মা এবং ওয়াটা কেমিক্যাল।

আর অভিহিত মূল্যের নিচে অবস্থান করা কোম্পানি দুইটি হলো : কেয়া কসমেটিকস এবং বেক্সিমকো সিনথেটিকস।

অভিহিত মূল্যের উপরে অবস্থান করা কোম্পানিগুলোর মধ্যে শেয়ার দর সর্বোচ্চ অবস্থানে রয়েছে রেকিট বেনকিজার। এই কোম্পানিটির শেয়ার দর বর্তমানে ৩ হাজার ১২৫.৫০ টাকায় অবস্থান করছে। এর পরেই অবস্থান করছে গ্ল্যাক্সোস্মিথ ক্লাইন। এই কোম্পানির শেয়ার দর রয়েছে ২ হাজার ৪৬.৩০ টাকায়। আর ১ হাজার ৫৬২.৫০ টাকা শেয়ার দর নিয়ে তৃতীয় সর্বোচ্চ স্থানে অবস্থান করছে মেরিকো বাংলাদেশ।

এছাড়া রেনেটার ১ হাজার ২৬.২০ টাকায়, লিবরা ইনফিউশনের ৪৯৩ টাকায়, কোহিনুর কেমিক্যালের ৪৭২.৮০ টাকায়, এম্বি ফার্মার ৪১০.১০ টাকায়, ফার্মা এইডসের ৩৭১.৮০ টাকায়, ওয়াটা কেমিক্যালের ৩০৬.৮০ টাকায়, জেএমআই সিরিঞ্জের ২৯৩ টাকায়, ইবনে সিনার ২২২ টাকায়, এসিআইয়ের ১৯৬.৩০ টাকায়, স্কয়ার ফার্মার ১৭২.৫০ টাকায়, এসিআই ফর্মূলেশনের ১০৯ টাকায়, ওরিয়ন ইনফিউশনের ৭২.১০ টাকায়, বেক্সিমকো ফার্মা ও বিকন ফার্মার ৬০.৭০ টাকায়, একমি ল্যাবরেটরিজের ৫৯.৮০ টাকায়, ওরিয়ন ফার্মার ৪২.৯০ টাকায়, গ্লোবার হেভি কেমিক্যালের ৩১ টাকায়, অ্যাডভেন্ট ফার্মার ২২.৮০ টাকায়, সিলকো ফার্মার ২২.৪০ টাকায়, ইমাম বাটনের ২০ টাকায়, ইন্দোবাংলা ফার্মার ১৯.৪০ টাকায়, সিলভা ফার্মার ১৮.৬০ টাকায়, এএফসি এগ্রোর ১৭.২০ টাকায়, সেন্ট্রাল ফার্মার ১৩.৭০ টাকায়, একটিভ ফাইনের ১২.৩০ টাকায়, সালভো ফার্মার ১০.৫০ টাকায় এবং ফার কেমিক্যালের ১০ টাকায় অবস্থান করছে।

এছাড়া অভিহিত মূল্যের নিচে অবস্থান করা কোম্পানি দুইটির মধ্যে কেয়া কসমেটিকসের শেয়ার দর ২.৬০ টাকায় এবং বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার দর ৩.৪০ টাকায় অবস্থান করছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: