facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

রাইট শেয়ার ছাড়বে ওয়েস্টার্ন মেরিন


১১ নভেম্বর ২০১৭ শনিবার, ০৯:৫৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


রাইট শেয়ার ছাড়বে ওয়েস্টার্ন মেরিন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ শনিবার কোম্পানির ১৬০তম পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিটি ১:১৫ বা ৪টি শেয়ারের বিপরীতে ৫টি রাইট শেয়ার দেবে। ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে এ শেয়ার ছাড়তে চায় কোম্পানিটি। এ জন্য কোম্পানিটি আগামী ৩০ ডিসেম্বর জরুরি সাধারণ সভার (ইজিএম) করতে চায়। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ ডিসেম্বর।

সূত্র মতে, কোম্পানিটি তার ব্যবসা সম্প্রসারণ, বিএমআরই এবং ব্যাংক ঋণ পরিশোধ করতে চায়। তবে সব কিছু নির্ভর করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপর। বিএসইসি অনুমোদন দিলেই কোম্পানিটি রাইট ছেড়ে টাকা তুলতে পারবে।

এদিকে সর্বশেষ ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। এর মধ্যে ৩ শতাংশ নগদ ও ১২ শতাংশ বোনাস লভ্যাংশ।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৪ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ২৪

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: