facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

যে শেয়ারে ৫৫৫ টাকা দরেও বিক্রেতা নেই


১৩ নভেম্বর ২০১৭ সোমবার, ০৪:২১  পিএম

শেয়ার বিজনেস24.কম


যে শেয়ারে ৫৫৫ টাকা দরেও বিক্রেতা নেই

সাড়ে ৫ টাকার বিডি সার্ভিসের শেয়ার ৫৫৫.৫০ টাকা দিয়ে কেনার জন্য ক্রেতা থাকলেও কোন বিক্রেতা নাই। এক্ষেত্রে ক্রেতা ৫৫০ টাকা বা ১১ হাজার শতাংশ বেশি দরে শেয়ার কিনতে চাচ্ছেন। যদিও কোম্পানিটি কয়েক বছর ধরে লোকসানে রয়েছে। একইসঙ্গে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদান বন্ধ রয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) এ চিত্র দেখা গেছে।


দেখা গেছে, আগের দিনের সাড়ে ৫ টাকার বিডি সার্ভিসের ৫৪টি শেয়ার ৫৫৫.৫০ টাকা দরে ৫৪টি কেনার জন্য ক্রেতারা আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়া ৫৫৫.৩০ টাকা দরে ১০টি, ৫৫৫.১০ টাকা দরে ১৪টি, ৫৫৫ টাকা দরে ৩টি, ৫৫২.১০ টাকা দরে ১টি, ৫৫২ টাকা দরে ২টি, ৫৫১.২০ টাকা দরে ১০টি, ৫০০ টাকা দরে ২টি, ২০০ টাকা দরে ১২০টি ও ১৫০ টাকা দরে ১টি শেয়ার কেনার জন্য ক্রেতারা রয়েছে। তবে কোন বিক্রেতা নাই।

কোম্পানিটি ২০১৫ সাল থেকে লোকসানে রয়েছে। যা সর্বশেষ ২০১৬-১৭ অর্থবছরে শেয়ারপ্রতি ৫.০৪ টাকা লোকসান হয়েছে। একইসঙ্গে ২০১৫ সাল থেকে লভ্যাংশ প্রদান বন্ধ রয়েছে।

১৯৮৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিটিতে ৯৭ কোটি ৭৮ লাখ ৮৯ হাজার টাকার পরিশোধিত মূলধন রয়েছে। যার ৯৯.৬৮ শতাংশ শেয়ারের মালিকানা সরকারের। বাকি ০.৩২ শতাংশের মধ্যে ০.১৯ শতাংশ বৈদেশিক বিনিয়োগকারী ও ০.১৩ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে সাধারন বিনিয়োগকারীদের কাছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ