facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

‘যারা অর্থসহ কুরআন পড়ে তারা জঙ্গি হতে পারে না’


২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার, ০৯:২০  পিএম

টঙ্গী প্রতিনিধি

শেয়ার বিজনেস24.কম


‘যারা অর্থসহ কুরআন পড়ে তারা জঙ্গি হতে পারে না’

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ. কে. এম ছায়েফ উল্যা মাদরাসা ছাত্রদের উদ্দেশ্যে বলেন, তোমরা হবে আধুনিক বাংলার রূপকার। মাদরাসাগুলোতে কোন জঙ্গি-সন্ত্রাস-মাদক নেই। মাদরাসার ছাত্ররাই পারবে একটি উন্নত সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে। যারা অর্থসহ কুরআন পড়ে তারা জঙ্গি হতে পারে না। সাধারণ শিক্ষিতরা কুরআন-হাদিসের অর্থ না বুঝার কারণেই সন্ত্রাস জঙ্গি ও মাদকে জড়াচ্ছে। পারিবারিক জীবনেও তারা শান্তিতে নেই। তিনি গর্ববোধ করে বলেন, দেশের ১০টি শিক্ষাবোর্ডের মধ্যে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড সেরা।

২০১৪ ও ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষায় তা‘মীরুল মিল্লাত মাদরাসার ছাত্র প্রথমস্থান অর্জন করে এবং ঢাবির ইংরেজি বিভাগে যে দুজন ছাত্র উর্ত্তীণ হয়েছিল তারাও ছিল এই তা’মীরুল মিল্লাত মাদরাসার ছাত্র। বারবার মাদ্রাসা বোর্ডের সেরা রেজাল্ট অর্জন করে তা‘মীরুল মিল্লাতের ছাত্ররা প্রমাণ করেছে তারা উন্নত বাংলাদেশ গড়তে যে কোন সেক্টরে ভূমিকা পালন করতে সক্ষম। গতকাল টঙ্গী তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায় কৃতী ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের উপ-রেজিস্ট্রার মো. কামাল উদ্দীন। মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবীদ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীনের সভাপতিত্বে ও মাওলানা আব্দুল কাইয়ূমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেসীনের গাজীপুর জেলা সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা জহিরল হক, অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, উপাধ্যক্ষ মাওলানা সফিক উল্লাহ আল মাদানী প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন পাবলিক পরীক্ষায় মাদরাসার জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ও গত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডের উপ-রেজিস্ট্রার মো. কামাল উদ্দীন বলেন, কৃতি ছাত্ররা তাদের অর্জনকে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের কল্যাণে বিলিয়ে দেবে বলে আমরা আশা করি। তিনি তাঁর বক্তব্যে আরবি ও ইংরেজির পাশাপাশি বাংলা ভাষার যথাযথ চর্চার প্রতি গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ যাইনুল আবেদীন বলেন, ইসলামের সাথে সন্ত্রাস-জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই। যারা সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়াচ্ছে তারা দুনিয়া ও আখেরাত উভয় হারাচ্ছে। এভাবে জিহাদ করার কোন বিধান ইসলামে নেই। যারা এভাবে জিহাদ করছে তারা মূলত ইসলামের ক্ষতি করছে। আর মাদক ইসলামে সম্পূর্ণ হারাম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: