facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ মার্চ শনিবার, ২০২৪

Walton

মেসিও বললেন, বিশ্বকাপটা তার পাওনা


১৫ ডিসেম্বর ২০১৭ শুক্রবার, ০৯:০৭  এএম

শেয়ার বিজনেস24.কম


মেসিও বললেন, বিশ্বকাপটা তার পাওনা

লিওনেল মেসি কখনোই ভুলতে পারবেন না ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনাল। আন্তর্জাতিক ফুটবলে দুর্দান্ত মঞ্চ প্রস্তুত ছিল সেদিন। চিরপ্রতিদ্বন্দ্বীদের তাদের মাঠেই দর্শক বানিয়ে শিরোপা জেতার সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার পুরোনো ‘শত্রু’ জার্মানি সেই স্বপ্ন বাস্তবে পরিণত হতে দেয়নি।

বিশ্বকাপ ফাইনালে সেদিন জার্মানির কাছে ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। মেসি হারিয়েছিলেন অবিসংবাদী সেরা হওয়ার দারুণ এক সুযোগ। কিন্তু তিনি পারেননি। আর্জেন্টিনার সেই পরাজয়ের পর ফুটবল থেমে থাকেনি, মেসিও থেমে থাকেননি। এরপর আরও অনেক কিছুই ঘটে গেছে, দুটি কোপা শিরোপা হাতছাড়া হয়েছে আর্জেন্টিনার। হতাশায় মেসি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন, আবার ফিরেছেনও। তিনজন কোচও বদল হয়েছেন। ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বটা বিবর্ণ গেলেও শেষ পর্যন্ত চূড়ান্তপর্বের টিকিট কাটতে পেরেছে আর্জেন্টিনা।

বিশ্বকাপের টিকিট হাতে পেয়েই কোচ হোর্হে সাম্পাওলি যে কথাটি বলেছিলেন, মেসি তাতে এখন সম্মতিই দিচ্ছেন। সাম্পাওলি বলেছিলেন, ফুটবলের কাছে মেসির একটি বিশ্বকাপ পাওনা। মেসি বলছেন, ঠিকই তো এমন একটা ক্যারিয়ারে একটি বিশ্বকাপ তিনি পেতেই পারেন।

ফিফা ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে হাসতে হাসতেই মেসি বলেছেন, ‘সাম্পাওলি কী বলেছেন তা আমি জানি। তিনি তো নিজেই কথাটা আমাকে জানিয়েছেন। আমি আশা করব, ফুটবল আমার ‘পাওনা’টা দ্রুতই শোধ করে দেবে।’

মারকানা ফাইনাল এখনো দুঃস্বপ্নের মতো তাড়া করে ফিরছে বার্সেলোনা ফরোয়ার্ডকে, ‘আমার মনে হয় না আমি এটা কখনো ভুলতে পারব। এই দুঃস্বপ্নটা সঙ্গে নিয়েই বাঁচতে হবে আমাকে...বিশ্বকাপ সুন্দর কিছু স্মৃতি দেয়, কিন্তু এর মাঝে কিছু ভয়ানক কষ্টের স্মৃতিও থাকে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: