facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

মূল্যসংবেদনশীল তথ্য নেই স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের


১০ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০২:২১  পিএম

শেয়ার বিজনেস24.কম


মূল্যসংবেদনশীল তথ্য নেই স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের

সাম্প্রতিক সময়ে শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে কোনো অপ্রকাশিত মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কারণ দর্শানোর নোটিসের জবাবে এ তথ্য দেয় কোম্পানিটি।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দুই সপ্তাহের ব্যবধানে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ২৭ দশমিক ৩১ শতাংশ। ডিএসইতে ২৬ নভেম্বর কোম্পানিটির শেয়ারদর ছিল ২৪ টাকা ৯০ পয়সা। ৭ ডিসেম্বর তা ৩১ টাকা ৭০ পয়সায় উন্নীত হয়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৫৯ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৭ টাকা ২৬ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ১ টাকা ৩৪ পয়সা ইপিএস দেখিয়েছে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স। আগের বছর একই সময় যা ছিল ৩২ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৩ পয়সায়।

২০১৫ হিসাব বছরের জন্যও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে সাধারণ বীমা খাতের কোম্পানিটি। ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারহোল্ডাররা। সে সময় স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ইপিএস ছিল ২ টাকা ৬৬ পয়সা।
ডিএসইতে সর্বশেষ এ কোম্পানির শেয়ারের দর ছিল ৩১ টাকা ২০ পয়সা। গত এক বছরে এর দর ১৫ টাকা ৫০ পয়সা থেকে ৩২ টাকার মধ্যে ওঠানামা করে।
বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ অনুমোদিত নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৩৫ দশমিক ৬২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৭ দশমিক ৭৪।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: