facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

মুনাফা বেড়েছে আমান কটনের


১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার, ০১:৫৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


মুনাফা বেড়েছে আমান কটনের

আমান কটন ফিব্রাস লিমিটেডের ২০১৬-২০১৭ হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও’র মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৬ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ২৭ কোটি ৬৯ লাখ ৭৬ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৬ টাকা। যা এর আগের বছর ইপিএস ছিল ৩.৩৮ টাকা এবং প্রকৃত মুনাফা ছিল ২৭ কোটি টাকা।

একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.১২ টাকা। যা ৩০ জুন, ২০১৬ সমাপ্ত বছর শেষে ছিল ৩৫.৬৩ টাকা। প্রতিষ্ঠানটির বর্তমান পরিশোধিত মূলধন ৮০ কোটি টাকা এবং শেয়ার সংখ্যা ৮ কোটি।

এর আগে গত ১২ সেপ্টেম্বর বিএসইসি ৬১১তম কমিশন সভায় কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন দেয়। বিএসইসি জানায়, আমান কটনকে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেওয়া হয়েছে।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ৮০ কোটি টাকা উত্তোলন করে কারখানা সম্প্রসারণ প্রকল্প (বিএমআরই) এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রেজিস্ট্রার টু দ্যা ইস্যু প্রাইম ব্যাংক ক্যাপিটাল লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: