facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

ব্লু হোয়েলের গেটওয়ে লিংক ছয় মাস বন্ধের নির্দেশ


১৬ অক্টোবর ২০১৭ সোমবার, ০৩:১৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


ব্লু হোয়েলের গেটওয়ে লিংক ছয় মাস বন্ধের নির্দেশ

ইন্টারনেট ভিত্তিক ব্লু হোয়েলসহ এ জাতীয় মরণ খেলার গেটওয়ে লিংক ছয় মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে দেশের মুঠোফোন অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফারও ছয় মাসের জন্য বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ সোমবার রুলসহ এ আদেশ দেন। সুপ্রিম কোর্টের তিন আইনজীবী গতকাল রোববার রিট আবেদনটি করেন, যা আজ শুনানির জন্য ওঠে।

‘ব্লু হোয়েল গেমে আসক্তি এক কিশোরীর মৃত্যু’ ও এ নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষাপটে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে রিটটি করা হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী হুমায়ূন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। একই সঙ্গে আদালত ব্লু হোয়েলসহ ইন্টারনেট ভিত্তিক মরণ খেলায় শিকার বা আসক্ত তাদের শনাক্ত করতে ও প্রয়োজনে কাউন্সেলিং দিতে অভিজ্ঞতা সম্পন্নদের নিয়ে একটি কমিটি গঠন করতে বলেছেন।

ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। আদালত কয়েকটি বিষয়ে রুল দিয়েছেন। এর মধ্যে ব্লু হোয়েলসহ এ জাতীয় ইন্টারনেট ভিত্তিক মরণ খেলার গেটওয়ে লিংক বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

টেলি যোগাযোগ সচিব, বিটিআরসি, স্বরাষ্ট্রসচিব, শিক্ষাসচিব, সমাজকল্যাণ সচিব, স্বাস্থ্য সচিব, যোগাযোগ ও প্রযুক্তি সচিব, আইন সচিব, পুলিশের মহাপরিদর্শক, মুঠোফোন অপারেটরসহ ১৬ বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: