facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

বৃহস্পতিবার এসএস স্টিলের লেনদেন শুরু


১৫ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার, ০৭:৪৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


বৃহস্পতিবার এসএস স্টিলের লেনদেন শুরু

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগামী বৃহস্পতিবার ১৭ জানুয়ারি থেকে লেনদেন শুরু করতে যাচ্ছে এসএস স্টিল।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ডিএসইতে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন করবে। কোম্পানিটির ট্রেডিং কোড হচ্ছে -“SSSTEEL” ও কোম্পানি কোড হচ্ছে – ১৩২৪৫। এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির স্ক্রিপ আইডি হচ্ছে – ১৬০৩৮ ও স্ক্রিপ কোড হচ্ছে – “SSSTEEL”।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ২৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ও পুন:মূল্যায়নসহ এনএভি হয়েছে ১৫ টাকা ৩৫ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২০ পয়সা।

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া এসএস স্টিলের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য কোম্পানিটি গত ২৩ নভেম্বর লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানিটিকে গত ১৭ জুলাই নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ৫০ লাখ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে ইস্যু প্রস্তাব অনুমোদন করে।



শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: