facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

বুধবার পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ


১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ০৯:২৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


বুধবার পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

অপেক্ষার পালা শেষ। রাত পোহালেই দশম এশিয়া কাপ হকি শুরুর দিন। বিকেলে দু’বারের চ্যাম্পিয়ন ভারত ও জাপানের মধ্যেকার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়ার সবচেয়ে বড় ও মর্যাদার এ টুর্নামেন্ট।

বাংলাদেশের এশিয়া কাপ শুরু হবে প্রথম দিনই। বিকেলে সাড়ে ৫টায় দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। মওলানা ভাসানি স্টেডিয়াম থেকে এশিয়া কাপ হকির ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

চারবারের চ্যাম্পিয়ন পাকিস্তান। বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য ১৯৮২, ১৯৮৫, ১৯৯৩, ১৯৯৩ সালে ষষ্ঠ হওয়া। র্যাংকিংয়ে পাকিস্তানের অবস্থান ১৪, বাংলাদেশ ৩৪। সব দিক বিবেচনায় ম্যাচে পাকিস্তানই পরিস্কার ফেবারিট। তবে বাংলাদেশ র্যাংকিংটা নিয়ে ভাবছে না। ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুললে চান জিমিরা।

প্রথম ম্যাচ বলেই পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু হকি খেলতে চায় মাহবুব হারুনের শিষ্যরা। আরেকটি কারণে এ ম্যাচটির অধিক গুরুত্ব। এ টুর্নামেন্ট দর্শক কিভাবে নেবে তা অনেকটাই নির্ভর করছে প্রথম ম্যাচের উপর। পাকিস্তানের সঙ্গে ভালো ফাইট দিতে পারলে দর্শক ভরিয়ে দিতে পারে মওলানা ভাসানি স্টেডিয়ামের গ্যালারি।

কোচ মাহবুব হারুন আর অধিনায়ক রাসেল মাহমুদ জিমি সব সময় বলে আসছেন ভালো একটা শুরু চান তারা। আর সে শুরুটা পাকিস্তানকে হারিয়ে অঘটন নয়, দুর্দান্ত একটি লড়াই উপহার দেয়া। মানসিকভাবে খেলোয়াড়দের সেভাবেই তৈরি করছেন কোচ।

আন্তর্জাতিক হকিতে পাকিস্তানের বিরুদ্ধে কোনো জয় কিংবা ড্র নেই। এশিয়া কাপে ৬ বার পাকিস্তানে সঙ্গে খেলে ৬ বারই হেরেছে বাংলাদেশ। দুই দেশের সর্বশেষ এশিয়া কাপের সাক্ষাত ছিল ২০০৫ সালে ভারতের চেন্নাইয়ে। টুর্নামেন্টের সপ্তম আসরে পাকিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল ১০-০ গোলে। বড় হারের তেতো স্মৃতি নিয়েই বুধবার পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: