facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

বিশ্বে প্রথম ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন!


০৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার, ০৪:৩৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


বিশ্বে প্রথম ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন!

গত কয়েক বছর ধরে সারাবিশ্বে সেলফি নিয়ে মাতামাতি হচ্ছে। আর এই উপলক্ষ্যকে ব্যবসায় রূপান্তরিত করতে বেশ কিছু মোবাইল সংস্থা উঠেপড়ে লেগেছিল। তার মধ্যে অন্যতম প্রধান চীনা সংস্থা অপ্পো এবং ভিভো। দুই সংস্থার মোবাইলের প্রধান ইউএসপি ফিচার ফ্রন্ট ক্যামেরার গভীরতা। তবে এ বার সব কিছু ছাপিয়ে চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো ভি ৭ প্লাস নামের নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে যাতে আছে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা! বিশ্বে এটাই প্রথম ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাযুক্ত স্মার্টফোন।

কালো ও সোনলি দুটি রঙে আসছে ফোনটি। গতকাল বৃহস্পতিবার থেকে অনলাইনে প্রিঅর্ডার শুরু হয়েছে ফোনটির। বাজারে বিক্রি শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।

ফোনটির ডিসপ্লে ৫.৯৯ ইঞ্চি, ফুল এইচডি (৭২০X১৪৪০ পিক্সেল), ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও। স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ৩ এর আবরণে ঢাকা ফলে তাতে কোনো আঁচড় পড়বে না

সেলফি ক্যামেরাটি ২৪ মেগাপিক্সেল এবং এফ/২.০ অ্যাপারচারের। সাথে আছে সফট ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরাটি ১৬ এমপির। এছাড়া এতে ফেস বিউটি ৭.০ এবং পোট্রেট মোডও আছে।

অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.২ নুগেট। প্রসেসরটি হলো অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০। সাথে ৪জিবি র‌্যাম। ৬৪জিবি মেমোরি ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

বাংলাদেশি মুদ্রায় ফোনটির দাম পড়বে ২৮ হাজার টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিজ্ঞান ও প্রযুক্তি -এর সর্বশেষ