facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

বিবিএস কেবলসের ২০ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন


১৩ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০৯:৩২  পিএম

নিজস্ব প্রতিবেদক


বিবিএস কেবলসের ২০ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন

পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত বিবিএস কেবলস্রে পরিচালনা পর্ষদ ঘোষিত ২০ শতাংশ ডিভিডেন্ডের অনুমোদন দিয়েছে বিনিয়োগকারীরা। মঙ্গলবার কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত ৯তম বার্ষিক সাধারণ সভায় বিনিয়োগকারীরা এ অনুমোদন দেয়।

বার্ষিক সাধারণ সভার (এজিএম) সভাপতিত্ব করেন বিবিএস কেবলস লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জি মোঃ বদরুল হাসান। এসময় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ আবু নোমান হাওলাদার, ইঞ্জিঃ মোহাম্মদ রুহুল মাজিদ, ইঞ্জিঃ হাছান মোর্শেদ চৌধুরী, আশরাফ আলী খান, সফিকুর রহামান, স্বাধীন পরিচালক সফিকুর রহমান উপস্থিত ছিলেন।

এসময় বিবিএস কেবলস্রে কোম্পানির সচিব নাজমুল হাসান ও প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলামসহ বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ আবু নোমান হাওলাদার বলেন, বাংলাদেশের ৭৫ শতাংশ মানুষ বিদ্যুৎতের সুবিধা ভোগ করছে। সারকারের পক্ষ থেকে বিদ্যুৎ খাতের সম্প্রসারণে জন্য প্রতিনিয়তই কাজ করছে। তাই এখাতের অগ্রগতির সাথে আমাদের (বিবিএস কেবলস) ব্যবসাও প্রতিনিয়তই সম্প্রসারিত হচ্ছে।

তিনি বলেন, বিবিএস কেবলস্ ব্যবসা সম্প্রসারণের জন্য ইতোমধ্যে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করেছে। যা প্রসপেক্টাসে উল্লেখিত সময়ের মধ্যে সঠিক ভাবে সম্পন্ন হবে।

তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, প্রতি বছরের মত আগামী বছরগুলোতেও আমাদের ব্যবসায়ের মুনাফা ধারাবাহিক থাকবে। পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য পর্যাপ্ত পরিমান ডিভিডেন্ড ঘোষণার প্রচেষ্ঠায় কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা কাজ করে যাচ্ছে।

এজিএম এ কোম্পানির বিনিয়োগকারীরা জন্য ৫ শতাংশ নগদ ডিভিডেন্ড এবং ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ডের অনুমোদন দেয়। এসময় বিনিয়োগকারীদেও পক্ষ থেকে স্বল্প সময়ের মধ্যে ডিভিডেন্ড বিনিয়োগকারীদের বিও এবং ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোর জন্য কোম্পানির কাছে জানানো হয়।

গভায় ডিভিডেন্ড ছাড়াও ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত লাভ লোকসান হিসাব ও স্থিতিপত্র এবং সেই সঙ্গে পরিচালকমন্ডলী ও নিরীক্ষকদেও প্রতিবেদন গ্রহণ, বিবেচনা ও অনুমোদন দেয় বিনিয়োগকারীরা। সভায় ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়। এছাড়াও কোম্পানির সংঘবিধি অনুযায়ী পরিচালক নির্বাচণ করা হয়।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: