facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

বিদ্যুৎকেন্দ্র স্থাপনে আরো একধাপ এগুলো শাহজিবাজার


১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার, ০১:৩৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


বিদ্যুৎকেন্দ্র স্থাপনে আরো একধাপ এগুলো শাহজিবাজার

বিশেষ ক্ষমতা আইনে পাওয়া নতুন বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য চীনের একটি কোম্পানির সঙ্গে চুক্তি সই করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড পাওয়ার লিমিটেড। রবিবার রাজধানীর একটি হোটেলে এই চুক্তি সই হয়।

নিজ নিজ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই করেন সিআরআরসি জিয়াংকো-এর মহাব্যবস্থাপক জিয়াং তাইয়াং এবং মিডল্যান্ড পাওয়ারের পরিচালক রেজাকুল হায়দার।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, চুক্তি অনুযায়ী প্লান্টটির ইঞ্জিনিয়ারিং প্রকিউমেন্ট কমিশনিং এর কাজ করবে সিআরআরসি জিয়াংকো এবং গ্রিন পাওয়ার কোম্পানি লিমিটেড। বাণিজ্যিক উৎপাদন শুরু হওয়া পর্যন্ত দেখাশোনা করবে তারা।
চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম, মিডল্যান্ড পাওয়ারের চেয়ারম্যান রেজাউল হাসনাত, পরিচালক আহসান কবির খান, এ কে এম বদিউল আলম, শামসুজ্জামান, ফরিদুল আলম, আসগর হায়দার, গ্রিন পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক শেখ এহসানুল হাবিব, মহাব্যবস্থাপক প্রকৌশলি শরিফুল ইসলাম এবং ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখারসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে গত ১০ আগস্ট প্রতিষ্ঠানটিকে লেটার অব ইনটেন্ট (এলওআই) দিয়েছে বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্ট বোর্ড (বিপিডিবি)।

সূত্র মতে, ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে ১৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড পাওয়ার লিমিটেড। এ বিদ্যুৎকেন্দ্রটির মেয়াদ হবে ১৫ বছর। এ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুতের কিলোওয়াট ঘণ্টা ট্যারিফ নির্ধারণ করা হয়েছে ৮.২৫৯৩ টাকা।

কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, বিদ্যুৎকেন্দ্রটি বাণিজ্যিকভাবে উৎপাদন শুরু হলে প্রত্যাশিত আয় বাড়বে শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের।

এর আগে গত ৯ আগস্ট বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে বিদ্যুৎকেন্দ্রটি স্থাপনে চুক্তি সম্পাদনের অনুমোদন ও ট্যারিফ মূল্য চূড়ান্ত করা হয়। এতে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: