facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

বিক্রির চাপে শেয়ারবাজার


২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০৮:১৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


বিক্রির চাপে শেয়ারবাজার

বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের (ডিলার ও গ্রাহক হিসাব) বিক্রির চাপে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক কমেছে। এদিন সবচেয়ে বেশি শেয়ার বিক্রি করা হয়েছে ব্র্যাক ইপিএল থেকে। একইসঙ্গে ক্রয়ের থেকে বিক্রির পরিমাণ বেশিতেও বা নীট বিক্রিতেও শীর্ষে রয়েছে হাউজটি।

এদিন ব্র্যাক ইপিএল থেকে ৫৯ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট বিক্রি করা হয়েছে। এর বিপরীতে কেনা হয়েছে ২০ কোটি ৮৬ লাখ টাকার। অর্থাৎ কেনার চেয়ে ৩৮ কোটি ৬৮ লাখ টাকার বা ১৮৫ শতাংশ বেশি বিক্রি করা হয়েছে। যা আজকে যেকোন হাউজের মধ্যে বেশি। আর এই বিক্রয় চাপই নিতে পারেনি শেয়ারবাজার। যাতে মূল্যসূচকে পতন হয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৬৯ পয়েন্ট।

আগেরদিনও (২৬ ফেব্রুয়ারি) ব্র্যাক ইপিএল থেকে বিক্রির চাপ ছিল। ওইদিন হাউজটি থেকে ৩৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার বিক্রি করা হয়েছিল। আর কেনা হয়েছিল ১৭ কোটি ৫২ লাখ টাকার। এ হিসাবে নিট বিক্রির পরিমাণ বেশি ছিল ১৮ কোটি ৫৭ লাখ টাকা।

আজ শেয়ার বিক্রিতে দ্বিতীয় অবস্থানে রয়েছে এমটিবি সিকিউরিটিজ। এ হাউজটি থেকে ৪২ কোটি ৭ লাখ টাকার শেয়ার বিক্রি করা হয়েছে। এর বিপরীতে কেনা হয়েছে ২০ কোটি ৯৫ লাখ টাকার। আর তৃতীয় অবস্থানে থাকা ইউসিবি ক্যাপিটাল থেকে ২৬ কোটি ৩২ লাখ টাকার বিক্রির বিপরীতে কেনা হয়েছে ২২ কোটি ৭২ লাখ টাকার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: