facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বিএনপির প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি শনিবার


০৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ১২:২৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


বিএনপির প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি শনিবার

৫ ফেব্রুয়ারি সমাবেশ করার অনুমতি না পাওয়ার পরিপ্রেক্ষিতে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

ঢাকা মহানগরীর থানায় থানায় শনিবার (০৬ ফেব্রুয়ারি) এ প্রতিবাদ বিক্ষোভ করা হবে।

শুক্রবার (০৫ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

৫ জানুয়ারি উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি না পাওয়ার প্রতিবাদে বিএনপি এ কর্মসূচি ঘোষণা করলো।

বৃহস্পতিবার দলটি চাইলে ৫ জানুয়ারি চার দেওয়ালের মধ্যে যে কোনো ধরনের কর্মসূচি করতে পারবে বলে মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের পক্ষ থেকে বিএনপিকে জানানোর পর শুক্রবার সংবাদ সম্মেলেন করার ঘোষণা দেয় বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানিয়েছিলেন, শুক্রবার সকাল ১১টায় বিএনপি সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি জানাবে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সময় উপস্থিত থাকবেন।

এ্যানী জানান, বৃহস্পতিবার বিকেল ৩টায় ডিএমপি কার্যালয়ে যেতে বলা হয়েছিল। সংশ্লিষ্টদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠকও হয়েছে। ডিএমপি থেকে আমাদের ৫ জানুয়ারি সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি।

তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে অন্য একটি ইসলামিক দলকে কর্মসূচি করার অনুমতি দেওয়া হয়েছে। তবে জানুয়ারির অন্য কোনোদিন সমাবেশ করতে চাইলে ডিএমপি থেকে আপত্তি নেই। এরপর আমরা নয়াপল্টনে সমাবেশ করার ইচ্ছার কথা জানিয়েছি। এতেও আপত্তি করেছে ডিএমপি।

২০১৪ সালের ৫ জানুয়ারির ১০ম জাতীয় সংসদ নির্বাচন থেকে আওয়ামী লীগ দিনটিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে উদযাপন করে। অন্যদিকে, বিএনপি দিনটিকে ‘গণহত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: