facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ৯৮.৮৩ ভাগ সম্পন্ন


১৮ জুন ২০১৭ রবিবার, ০৩:৩৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ৯৮.৮৩ ভাগ সম্পন্ন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে সচল রাখতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সবচেয়ে বড় অংশীদার। এ মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের কাজের ওপর দেশের উন্নয়ন অনেকাংশে নির্ভর করে। গত অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির শতকরা ৯৮.৮৩ ভাগ সম্পন্ন করেছে এ বিভাগ। যা মন্ত্রিপরিষদ সচিবের মাধ্যমে সব বিভাগ ও মন্ত্রণালয়ের মধ্যে শ্রেষ্ঠ বলে ঘোষিত হয়েছে।

রোববার স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর ও সংস্থ সমূহের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০১৪-১৫ সালে চালু হওয়ার পর থেকে সরকারের কার্যক্রমে গতি এসেছে। এর ফলে সব মন্ত্রণালয় ও বিভাগে কর্মচাঞ্চল্যতা বেড়েছে। এলজিআরডি মন্ত্রণালয় আগামী অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির শতকরা ৯৯ ভাগের ওপর লক্ষ্য অর্জন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্ত্রী বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির কারণে সংশ্লিষ্ট দপ্তর প্রধানগণের ওপর একটি দায়বদ্ধতা বর্তায়। নিজ নিজ দপ্তরের কাজ সুচারুভাবে সম্পন্ন করে লক্ষ্য অর্জন করার চ্যালেঞ্জ তৈরি হয়।

তিনি আরও বলেন, এ স্বাক্ষর আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে বাস্তবায়ন করতে হবে। শুধু দায়সাড়াভাবে কাজ সম্পন্ন করলে হবে না, জনকল্যাণকে মাথায় রেখে কাজ করতে হবে।

পরে, মন্ত্রণালয়ের অধীন উভয় বিভাগের সচিব ও অধীনস্থ দপ্তর ও সংস্থার প্রধানরা বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্ব স্ব পক্ষে স্বাক্ষর করেন। চুক্তিতে স্বাক্ষরকারী দপ্তরসমূহ হচ্ছে’স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), জাতীয় স্থানীয় সরকার প্রতিষ্ঠান (এনআইএলজি), জনস্বার্থ প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই), সব সিটি কর্পোরেশন, সব ওয়াসা, একটি বাড়ি একটি খামার, সব পল্লী উন্নয়ন একাডেমী, বিআরডিবিসহ মন্ত্রণালয়ের অধীনস্ত অন্যান্য প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট দপ্তর সমূহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: