facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

বাণিজ্য মেলাকে ঘিরে যান চলাচলে পুলিশের নির্দেশনা


২৮ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ১০:২৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


বাণিজ্য মেলাকে ঘিরে যান চলাচলে পুলিশের নির্দেশনা

নতুন বছরের প্রথম দিন থেকে শুরু হওয়া ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে কেন্দ্র করে যান চলাচল এবং গাড়ি রাখার ব্যবস্থা সাজানো হয়েছে। 

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ এই ব্যবস্থা নিয়েছে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেলার ভিআইপি গেট থেকে প্রধান গেট পর্যন্ত খালি জায়গাকে এক নম্বর পার্কিং, দুই নম্বর গেট সংলগ্ন খালি জায়গাকে দুই নম্বর পার্কিং, র‌্যাব-২ কার্যালয়ের বিপরীতে কলোনি মাঠকে তিন নম্বর পার্কিং এবং র‌্যাব-২ কার্যালয়ের উত্তর পাশে সরকারি কলোনি মাঠে চার নম্বর পার্কিং করা হয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশে ফাঁকা জায়গা, মেলা ট্রাফিক কন্ট্রোল অ্যান্ড কমান্ড সেন্টারের সামনে এবং পিডব্লিউডি অফিসের ভিতরে ফাঁকা জায়গায় মোটর সাইকেল রাখার ব্যবস্থা থাকছে এবার।

প্রবেশ পথ

যারা যানবাহন নিয়ে নিউ মার্কেট-ধানমণ্ডির দিক হতে মিরপুর রোড ব্যবহার করে মেলায় আসবেন, তারা রেসিডেন্সিয়াল কলেজের বিপরীতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যাওয়ার রাস্তা অথবা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল সংলগ্ন নতুন রাস্তা ব্যবহার করে গণভবন হাই স্কুল ক্রসিং হয়ে মেলায় প্রবেশ করে দুই নম্বর পার্কিং ব্যবহার করবেন।

গাবতলী, মোহাম্মদপুর ও আশপাশের এলাকা হতে যারা আসবেন তারা শিশুমেলা ক্রসিং হয়ে শ্যামলী-আগারগাঁও লিংক রোড ব্যবহার করে শেরে-বাংলা আদর্শ মহিলা কলেজ গেট দিয়ে প্রবেশ করে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও র‌্যাব-২ অফিসের বিপরীতে সরকারি কলোনি মাঠের তিন নম্বর পার্কিংয়ে গাড়ি রাখবেন।

পল্লবী-কাজীপাড়া-শেওড়াপাড়া ও আশপাশ এলাকা থেকে আসা যানবাহন আগারগাঁও লাইট ক্রসিং হয়ে ডানে মোড় নিয়ে শ্যামলী-আগারগাঁও লিংক রোড ব্যবহার করে শেরে-বাংলা আদর্শ মহিলা কলেজ গেট হয়ে তিন নম্বর পার্কিং এবং পাশের মাঠে ট্রাফিক পুলিশ কর্তৃক নির্ধারিত স্থানে চার নম্বর পার্কিং গাড়ি রাখার সুযোগ পাবেন।

উড়োজাহাজ ক্রসিং হয়ে মেলায় যারা আসবেন তারা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ও নির্বাচন কমিশন সচিবালয়ের মধ্যবর্তী রাস্তা দিয়ে মেলায় প্রবেশ করে এক নম্বর পার্কিং ব্যবহার করবেন।

মেলা প্রাঙ্গণে নির্দিষ্ট ফি দিয়ে গাড়ি রাখা যাবে। এছাড়া মটর সাইকেলের হেলমেট এবং মালামাল মালিকের জিম্মায় রাখতে পরামর্শ দেওয়া হয়েছে।

মেলা থেকে বের হওয়ার পথ

এক নম্বর পার্কিং হতে পিডব্লিউডি ক্রসিং হয়ে শেরে বাংলানগর শিক্ষা প্রকৌশল ভবনের সামনে দিয়ে ডানে মোড় নিয়ে বেগম রোকেয়া সরণী হয়ে বের হতে হবে।

দুই নম্বর পার্কিং হতে গণভবন স্কুল ক্রসিং হতে কৃষি বিশ্ববিদ্যালয়ের সংযোগ সড়ক হয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশ দিয়ে মিরপুর রোড দিয়ে বের হবেন।

তিন এবং ও চার নম্বর পার্কিং হতে শ্যামলী-আগারগাঁও লিংক রোড হয়ে মিরপুর রোড ও বেগম রোকেয়া সরণী উভয় রাস্তা ব্যবহার করে বের হওয়ার সুযোগ পাবেন।

সরকারি ছুটির দিন

মেলার সময় সরকারি ছুটির দিন খামারবাড়ি হতে আগারগাঁও লাইট ক্রসিং পর্যন্ত রিকশা, ভ্যান গাড়ি, ঠেলাগাড়িসহ অযান্ত্রিক যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকার বিষয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

যানবাহন নিয়ন্ত্রণের সুবিধার্থে শুক্র ও শনিবারসহ সরকারি ছুটির দিনে আগারগাঁও লিংক রোড (নতুন সড়ক) ব্যবহারকারীদের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) ক্রসিং দিয়ে প্রবেশ না করে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে মেলায় প্রবেশ করতে অনুরোধ করা হয়েছে।

রোড ডাইভারশন

মেলার সময় এসব এলাকায় বসবাসকারী এবং সরকারি-বেসরকারি দপ্তরে আসা যানবাহনকে বিআইসিসি ক্রসিং হতে গণভবন স্কুল হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় ক্রসিং পর্যন্ত, সোহরাওয়ার্দী হাসপাতাল কলেজ নতুন সড়ক (পশ্চিম মাথা) ও সোহরাওয়ার্দী হাসপাতাল কলেজ গেইট হতে গণভবণ স্কুল হয়ে পিডব্লিউডি ক্রসিং হয়ে বিআইসিসি পর্যন্ত এবং শেরে বাংলা আদর্শ মহিলা কলেজ গেইট হতে শিক্ষা প্রকৌশল ক্রসিং হয়ে প্যারেড স্কয়ার রোকেয়া সরণী ক্রসিং (শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ) পর্যন্ত সড়ক ব্যবহার না করতে অনুরোধ করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: