facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

বসুন্ধরা পেপারে শত কোটি টাকার প্রস্তাব


১৮ অক্টোবর ২০১৭ বুধবার, ০২:১৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


বসুন্ধরা পেপারে শত কোটি টাকার প্রস্তাব

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসার প্রক্রিয়া চলছে বুসন্ধরা পেপার মিলস লিমিটেডের। ২ দিনে ৪৬টি যোগ্য বিনিয়োগকারী কোম্পানিটির ১০০ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার কেনার জন্য প্রস্তাব জমা দিয়েছে। ইলেক্ট্রনিক প্রদ্ধতিতে এই বিডিং চলছে।

বিডিংয়ের প্রথম দিন সোমবার ১৩টি যোগ্য বিনিয়োগকারী অংশ নিয়েছিল। মঙ্গলবার অংশ নিয়েছে আরও ৩৩ যোগ্য বিনিয়োগকারী বিডিংয়ে অংশ নিয়েছে। সব মিলেয়ে মঙ্গলবার রাত পৌঁনে ৯টা পর্যন্ত মোট ৪৬ যোগ্য বিনিয়োগকারী ১০০ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার কেনার প্রস্তাব করেছে। এর মধ্যে সর্বোচ্চ ৯০ টাকা ও সর্বনিম্ম ১২ টাকায় আবেদন জমা পড়েছে। গত সোমবার বিকাল ৫টায় বসুন্ধরা পেপারের বিডিং শুরু হয়েছে। চলবে আগামী ১৯ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত।

এদিকে এই আবেদনের মধ্যে ৯০ টাকা দরে ২ লাখ ৭৭ হাজার ৭০০টি, ৮৮ টাকা দরে ২ লাখ ৮৪ হাজার, ৮৬ টাকা দরে ২ লাখ ৯০ হাজার ৬০০টি, ৮৩ টাকা দরে ৩ লাখ ১ হাজার ২০০টি,৮২ টাকা দরে ৩ লাখ ৪ হাজার ৮০০টি, ৮১ টাকা দরে ৯ লাখ ২৫ হাজার ৮০০টি এবং ৮০ টাকা দরে ৩১ লাখ ১২ হাজার এবং ২৫ টাকা দরে সর্বোচ্চ ১ কোটি ৩৪ লাখ ৪০ হাজার শেয়ার কেনার প্রস্তাব দিয়েছে যোগ্য বিনিয়োগকারীরা।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১০তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।

বসুন্ধরা উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনা, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচে ব্যয় করবে।

৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি সম্পদ মূল্য (রিভ্যালুয়েশন রিজার্ভসহ) হয়েছে ৩০ টাকা ৪৯ পয়সা। রিভ্যালুয়েশন রিজার্ভ ছাড়া হয়েছে ১৫ টাকা ৭৯ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি আয় (ওয়েটেড এভারেজ ) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন হলো ১৪৭ কোটি টাকা। কোম্পানিটি ১৯৯৭ সালে বাণিজ্যিকভাবে উৎপাদন শুরু করে। এরপরে ২০১১ সাল থেকে ২১টি দেশে পণ্য রপ্তানি করে আসছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: