facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দেয়ায় খালেদা জিয়াও অপরাধী : তথ্যমন্ত্রী


২৬ আগস্ট ২০২০ বুধবার, ১০:৫৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দেয়ায় খালেদা জিয়াও অপরাধী : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন,বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ায় জিয়ার মতো খালেদা জিয়াও অপরাধী।  তথ্যমন্ত্রীর দপ্তর থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ খবর দেওয়া হয়েছে।

 

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ, ভাসানী) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। বক্তব্যের শুরুতেই তথ্যমন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ জাতির জনক, তাঁর পরিবারের সদস্যদের এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রধান কুশীলব খন্দকার মোশতাক, আর তাঁর প্রধান সহযোগী হচ্ছেন জিয়াউর রহমান। আজ তাই দাবি উঠেছে, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে, কুশীলবদের তো বিচার হয়নি। জিয়াউর রহমানসহ যাঁরা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পটভূমি রচনা করেছেন, তাঁদের মুখোশ উন্মোচন করা দরকার। আর কুশীলবদের মধ্যে যাঁরা এখনো বেঁচে আছেন, তাঁদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো দরকার। ইতিহাসের স্বার্থেই তা প্রয়োজন।

 

হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের কুশীলব জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়ার প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, আমি মনে করি, বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার জন্য জিয়াউর রহমান যেমন অপরাধী, খালেদা জিয়াও সেই অপরাধে অপরাধী।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: