facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

ফ্লিকারের পর্যালোচনায় সবচেয়ে জনপ্রিয় আইফোনের ক্যামেরা


১২ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৫:৪৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


ফ্লিকারের পর্যালোচনায় সবচেয়ে জনপ্রিয় আইফোনের ক্যামেরা

২০১৭ সালের সর্বাধিক জনপ্রিয় ক্যামেরার তালিকায় শীর্ষস্থান দখল করেছে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের আইফোন। এ বছর যেসব ক্যামেরা সবচেয়ে বেশি ব্যবহূত হয়েছে, তার একটি তালিকা প্রকাশ করেছে জনপ্রিয় ইমেজ হোস্টিং সাইট ফ্লিকার। এতে দেখা গেছে, ফ্লিকারের সেবা ব্যবহার করেন এমন আলোকচিত্রীদের ৫৪ শতাংশ অ্যাপলের ডিভাইস ব্যবহার করেন। খবর সিনেট।

ফ্লিকার জানায়, জনপ্রিয়তায় শীর্ষে থাকা ১০ ক্যামেরার নয়টিই আইফোন ক্যামেরা। শীর্ষ স্থানে থাকা অ্যাপলের তিনটি ডিভাইস হলো যথাক্রমে— আইফোন ৬, আইফোন ৬এস এবং আইফোন ৫এস। আইফোন ব্যতীত শীর্ষ দশের তালিকায় নবম স্থানে রয়েছে ক্যানন ৫ডি মার্ক থ্রি। তবে জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছে ক্যানন, যার দখলে রয়েছে ২৩ শতাংশ ডিভাইস। ১৮ শতাংশ ডিভাইস নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নাইকন।

সাধারণত ফোনে তোলা ৫০ শতাংশ ছবি ফ্লিকারে আপলোড করা হয়। ফ্লিকারে আপলোডকৃত ছবির মধ্যে ডিএসএলআর ব্যবহারকারী ৩৩ শতাংশ, পয়েন্ট-অ্যান্ড-শুট ব্যবহারকারীর সংখ্যা ১২ শতাংশ এবং মিররলেস ক্যামেরা ব্যবহারকারী ৪ শতাংশ।

ফ্লিকারের তথ্যমতে, গত কয়েক বছরে অ্যাপলের ফটোগ্রাফির অবস্থান বেড়েছে। ২০১৬ সালে অ্যাপল সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড ছিল। এ সময়ে প্রতিষ্ঠানটির দখলে ছিল ৪৭ শতাংশ ডিভাইস। ২০১৫ সালে ৩০ শতাংশ ডিভাইস নিয়ে শীর্ষস্থানে ছিল প্রতিষ্ঠানটি। ২০১৭ সালে ফ্লিকারের অর্ধেকের বেশি গ্রাহক আইফোন ব্যবহার করে ছবি আপলোড করেছে, অর্থাত্ আইফোনের মাধ্যমে ছবি তোলার হার ক্রমে বাড়ছে। বিষয়টি ঘিরে তাত্ক্ষণিকভাবে অ্যাপলের মন্তব্য পাওয়া যায়নি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিজ্ঞান ও প্রযুক্তি -এর সর্বশেষ