facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ফুঁসছেন নেইমার!


০২ জুলাই ২০১৮ সোমবার, ০১:৩৪  পিএম

নিজস্ব প্রতিবেদক


ফুঁসছেন নেইমার!

 

বড়সড় এক চোটেই পড়েছিলেন। বিশ্বকাপের ঠিক কয়েক মাস আগেই এমন চোট ভয় ধরিয়ে দিয়েছিল নেইমার ও ব্রাজিল–ভক্তদের। ঠিক সময়ে ফিরতে পারবেন তো ! দাঁতে দাঁত চেপে কঠোর পরিশ্রম করে নিজেকে সুস্থ করে তুলেছেন। এখন নিজেকে প্রমাণ করার সময়। বিশ্বকাপের গ্রুপ পর্বে একটি গোল করলেও খুব বড় গলায় বলার মতো কিছু করতে পারেননি। প্রত্যাশার পুরোটা মেটাতে ব্যর্থ হওয়ায় তাঁকে নিয়ে চলছে সমালোচনা। দ্বিতীয় পর্বের শুরুতে অবশ্য দারুণ কিছু করে দেখাতে মনে মনে রীতিমতো ফুঁসছেন নেইমার।

ফ্রেঞ্চ লিগে পিএসজি-মার্শেই ম্যাচে চোট পেয়েছিলেন। তারিখটা ২৬ ফেব্রুয়ারি। চোটের রিপোর্ট এসেছিল যা, তাতে মুষড়ে পড়ারই কথা ছিল নেইমারের। খেলতে পারবেন না মৌসুমের বাকি ম্যাচগুলো। চ্যাম্পিয়নস লিগ, ফ্রেঞ্চ লিগ— খেলতে পারবেন না কোনোটাতেই। কিন্তু তাঁর শঙ্কা ছিল বিশ্বকাপ নিয়েই। দেশের হয়ে আলো ছড়ানোর স্বর্ণ সুযোগ যে এটি। চোট তাঁকে বিশ্বকাপেই খেলতে দেবে না!

এমন বিপদে দায়িত্ব পড়ল ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লেসমারের ওপর। তাঁর অধীনে নেইমারের সুস্থ হওয়ার মিশন শুরু হলো। অসম্ভব পরিশ্রম করে নেইমার ফিরে এলেন। তবে পুরোপুরি নয়। বিশ্বকাপের আগে তিতে সত্যটা লুকালেন না—নেইমারের অন্তত ৫টি ম্যাচ প্রয়োজন দলকে নিজের সেরাটা দেওয়ার জন্য। সুস্থ হয়ে ওঠার গাণিতিক কোনো হিসাব না থাকলেও দল থেকেই ধরে নেওয়া হয়েছিল, নকআউট পর্বে নিজের সেরাটা নিয়ে হাজির হবেন নেইমার। নেইমার যে নিজের সেরাটা দিতে এখন প্রস্তুত, সেই ধারণা দিয়ে রেখেছেন সার্বিয়ার বিপক্ষে। ম্যাচটিতে নেইমার গোল না পেলেও কিছুটা হলেও নিজের মতো খেলেছেন।

নেইমারের খুব কাছের একজন জানিয়েছেন, ‘নকআউট পর্বের জন্য নেইমার প্রস্তুত। সে ম্যাচের পরপরই সবাই বুঝতে পারবে কে ম্যাচটা ব্রাজিলের অনুকূলে এনে দেবে।’

বিশ্বকাপের শুরু থেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনা, কটূক্তি নেইমারকে যে ভেতরে-ভেতরে কতটা তাতিয়ে রেখেছে সেটি জানিয়েছেন নেইমারের বাবা, ‘নেইমারকে সাহায্য করতে চাইলে তাঁর মাথায় হাত বুলিয়ে তাঁকে প্রেরণা দিতে হয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে তাঁকে আঘাত করলে তা ওর জন্য ভালো কিছু বয়ে আনবে না।’

এমন দুঃসময়ে ব্রাজিল তারকার পাশেই আছেন তাঁর বাবা। ছেলের পাশে থেকে উৎসাহ দিয়ে যাচ্ছেন। ব্রাজিলের ট্রেনিং সেশন শেষে ছেলের সঙ্গে নিয়মিত দেখাও করছেন।

বিশ্বকাপে ফেবারিট হয়ে রাশিয়ায় এসেছে ব্রাজিল। নেইমারকে নিয়েও প্রত্যাশা আকাশচুম্বী। তবে তাঁকে যে বিশ্বকাপের আগে চোট নিয়ে কত বড় ঝড় সামলাতে হয়েছে, সেটা সবাই ভুলেই যাচ্ছে। নেইমারের অভিমানটা সেটি নিয়েই। এই অভিমানই আগুন ধরিয়ে দিয়েছে তাঁর মধ্যে। ভেতরের আগুনকে উসকে দিতে পারলে ব্রাজিলের সামনে সুদিন। নেইমার যদি এখন নিজের সেরাটা দিতে পারেন, ভালো কিছুই আশা করতে পারেন ব্রাজিল–ভক্তরা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: