facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

প্লেসমেন্ট শেয়ার বেচে অর্থ তুলবে এডিএন টেলিকম


২৬ মে ২০১৭ শুক্রবার, ০৩:২৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


প্লেসমেন্ট শেয়ার বেচে অর্থ তুলবে এডিএন টেলিকম

নুতন আইনে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে আসতে যাচ্ছে এডিএন টেলিকম লিমিটেড। এরই অংশ হিসেবে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে কোম্পানির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা এ সিদ্ধান্ত অনুমোদন করে। এতে সভাপতিত্ব করেন চেয়ারম্যান আসিফ মাহমুদ।

ইজিএমে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মইনুল ইসলাম, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এনায়েত হোসেন ও কোম্পানি সচিব মনির হোসেনসহ শেয়ারহোল্ডার ও কর্মকর্তারা।

কোম্পানিটি ৩০ লাখ ৮৩৪টি সাধারণ শেয়ার ছেড়ে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বাজার থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা তুলতে চায়। প্রতিটি শেয়ারের জন্য ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি এরই মধ্যে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দিয়েছে। এর ফলে কোম্পানিটির পরিশোধিত মূলধন বেড়ে ৪১ কোটি ৮৫ লাখ ৯১ হাজার ৬৬০ টাকা থেকে ৪৪ কোটি ৮৬ লাখ টাকা হবে।

কোম্পানি সচিব মনির হোসেন বলেন, আমরা নতুন আইনে শেয়ারবাজারে আসার প্রস্তুতি নিচ্ছি। এর জন্য ইস্যু-ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমন্ট লিমিটেডকে নিয়োগ করা হয়েছে। আগামী জুন ক্লোজিংয়ের পর আইপিওতে আসতে চায় কোম্পানিটি।

২০০৩ সালে যাত্রা শুরু করে এডিএন টেলিকম। ২০১২ সালে এটি পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। কোম্পানিটি গ্রাহকদের ডাটা, আইপি টেলিফোনি ও ইন্টারনেট সেবা দিচ্ছে।

গত বছর ৩০ জুন সমাপ্ত হিসাববছরে এডিএন টেলিকম শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: