facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রেম দূরে সরিয়ে দেয় পর্নো আসক্তি


১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৯:৩৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


প্রেম দূরে সরিয়ে দেয় পর্নো আসক্তি

পর্নো মুভির প্রতি মাত্রাতিরিক্ত আসক্তি প্রেমের সম্পর্ক থেকে মানুষকে দূরে সরিয়ে রাখে। শুধু তাই নয়, এ আসক্তি এতটাই ভয়ংকর যে, এতে আত্মবিশ্বাসের ঘাটতি তৈরি হয় ও প্রেমিকার কাছে নিজেকে তাচ্ছিল্যের পাত্র বলে মনে হয়। আর এতেই ওই প্রেমের সম্পর্ক তো টেনে নিয়ে যাওয়া দূরের কথা, বরং ডেটিংয়েও অনীহা তৈরি হয়।

যুক্তরাষ্ট্রের ব্রিগহাম ইয়াং ইউনিভার্সিটির এক গবেষণায় এ ফল পাওয়া গেছে বলে দাবি করেছেন গবেষকেরা।

মঙ্গলবার হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ব্রিগহাম ইয়াং ইউনিভার্সিটির গবেষকেরা ৩৫০ জন পুরুষ ও ৩৩৬ জন নারীর এই গবেষণাটি করেছেন। গবেষণা প্রতিবেদনটি দ্য জার্নাল অব সেক্স রিসার্চে প্রকাশিত হয়েছে।

গবেষকদের পরামর্শ, যদি নিজেই বুঝে থাকেন, আপনি পর্নো ছবিতে আসক্ত, তাহলে আজই তা দেখা বন্ধ করে দিন।

গবেষণা প্রতিবেদনে দাবি করা হয়েছে, কেউ যদি মাত্রাতিরিক্ত পর্নো দেখে কিংবা নিজেকে পর্নো আসক্ত মনে করে, তাহলে নতুন প্রেমের সম্পর্ক শুরু ও আগের সম্পর্ক চালিয়ে নিতে তারা খুব হীনমন্যতায় ভোগেন।

ব্রিগহাম ইয়াং ইউনিভার্সিটির গবেষক নাথান লিওনহার্ট বলেন, যারা নিজেরাই মনে করেন যে, তারা পর্নোগ্রাফিতে আসক্ত, তারা প্রেমিক হিসেবে নিজেদের অবাঞ্ছিত বা নষ্ট হওয়া পণ্য মনে করেন। এমনকি ডেটিংয়ের মতো বিষয়ে তারা নিজেদের মূল্যহীনও মনে করেন।

তিনি বলেন, ‘কেউ যদি পর্নোগ্রাফির প্রতি আসক্তি নিয়ন্ত্রণ করা উচিত বুঝতে চেষ্টা করেন, তাহলে হুট করেই তিনি একাকিত্বে ভুগবেন। আর এ কারণেই পুরোপুরি পর্নোগ্রাফির প্রতি আসক্তি নিয়ন্ত্রণ করা তার পক্ষে সম্ভব হয় না।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ