facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

পিএসএল ফাইনাল খেলতে যাচ্ছেন বিজয়!


০১ মার্চ ২০১৭ বুধবার, ১০:০৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


পিএসএল ফাইনাল খেলতে যাচ্ছেন বিজয়!

চরম নিরাপত্তা ঝুঁকি সত্ত্বেও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ম্যাচটি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আয়োজন করতে বদ্ধপরিকর পাকিস্তান ক্রিকেট বোর্ড। অথচ এই লাহোরই ফেব্রুয়ারিতে দু’বার বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল। একবার ১৩ জন আরেকবার অন্তত আটজন নিহত হয়েছিল ওই দুটি বোমা বিস্ফোরণে।

এ পরিস্থিতিতে যখন বিদেশি ক্রিকেটাররা একের পর এক জানিয়ে দিচ্ছেন, তারা লাহোর যাবেন না, তখন জানা গেছে বাংলাদেশ জাতীয় দলের একজন ক্রিকেটার অংশ নেবেন ৫ মার্চ পিএসএলের ফাইনালে। বুধবার এ তথ্য জানিয়েছেন বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। বিসিবির আরেক পরিচালক আকরাম খান জাগো নিউজকে জানিয়েছেন, জাতীয় দলের সাবেক ওপেনার এনামুল হক বিজয়কে লাহোরে ফাইনাল খেলার প্রস্তাব দেয়া হয়েছে। তারই যাওয়ার সম্ভাবনা বেশি।

পিএসএলের এবারের আসরে অংশ নিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদ, পেশোয়ার জালমির হয়ে তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। হায়দরাবাদে ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজ খেলার পর আরব আমিরাতে গিয়ে নিজ নিজ দলের সঙ্গে যোগ দেন এই তিন ক্রিকেটার এবং খেলেন লিগ পর্বের বাকি সবগুলো ম্যাচ।

তবে প্লে-অফ রাউন্ড শুরু হওয়ার আগেই সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ দেশে ফিরে আসেন। দু’জনই ২৭ ফেব্রুয়ারি মুশফিকদের সঙ্গে রওয়ানা হন কলম্বোর উদ্দেশ্যে। আর আরব আমিরাত থেকে কলম্বোয় গিয়ে দলের সঙ্গে যোগ দেন তামিম ইকবাল।

এরই মধ্যে পাকিস্তানে ক্রিকেট ফেরানোর লক্ষ্যে পিএসএল কতৃপক্ষ ফ্রাঞ্চাইজিদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেয়, ৫ মার্চের ফাইনাল তারা আয়োজন করবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তাতে বিদেশি ক্রিকেটাররা আসুক বা নাই আসুক।

তবে লাহোরে আসার জন্য বিদেশি ক্রিকেটারদের নানান ধরনের লোভনীয় প্রস্তাবও দিচ্ছে পিসিবি। এই একটি মাত্র ম্যাচের জন্য ১০ হাজার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত অতিরিক্ত পারিশ্রমিক দেয়ার প্রস্তাব দিচ্ছে তারা। লাহোর আসা-যাওয়া থেকে শুরু করে ক্রিকেটারদের জন্য নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার কথাও বলা হচ্ছে পিসিবির পক্ষ থেকে।

তবুও নিরাপত্তা ঝুঁকির কথা বিবেচনা করে আগেই পিএসএলের ফাইনাল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন শ্রীলংকার দুই গ্রেট কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে। তাদের দেখাদেখি নিজেদের সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন ক্রিস গেইল, কিয়েরণ পোলার্ড, টাইমাল মিলস, কেভিন পিটারসেন, লুক রাইট, নাথান ম্যাককালাম, শেন ওয়াটসন, ব্র্যাড হ্যাডিন থেকে শুরু করে প্রায় সব বিদেশি ক্রিকেটার।

তবুও পিসিবি বিদেশি ক্রিকেটারদের লাহোরে নিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে। কারণ, তারা যে কোনো মূল্যেই হোক লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজন করতে দৃঢ় প্রতিজ্ঞ। তারা ইতিমধ্যে জানিয়েছে, ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী দলের জন্য বেশ কিছু বিদেশি ক্রিকেটার তারা পেয়ে গেছেন। তাদের নিয়ে ফাইনালের আরেক দফা নিলামের আয়োজন করা হবে।

পিএসএলের প্রথম প্লে-অফ রাউন্ড ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে। যেখানে সাকিব-তামিমের পেশোয়ার জালমিকে শ্বাসরূদ্ধকর ম্যাচে ১ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। তবে সাকিব-তামিমের দল পেশোয়ার এখনও বিদায় নেয়নি। তৃতীয় প্লে-অফ রাউন্ড খেলে তাদেরও ফাইনালে ওঠার সম্ভাবনা রয়েছে।

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘পিএসএলের ফাইনাল খেলতে লাহোরে যাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের একজন ক্রিকেটারের।’ তবে তিনি নির্দিষ্ট করে কারও নাম বলেননি। সেই একজন হতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান কিংবা তামিম ইকবালের কেউ। কারণ, জালাল ইউনুস বলেছেন জাতীয় দলের একজন।

তবে জালাল ইউনুস কারও নাম উল্লেখ না করলেও এই তিনজনের বাইরে আরেকজনের নাম উঠে এসেছে। তিনি হলেন এনামুল হক বিজয়। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান এবং সাবেক অধিনায়ক আকরাম খান জানিয়েছেন এ তথ্য। তিনি বলেন, ‘পিএসএলের পক্ষ থেকে লাহোরে ফাইনাল খেলার জন্য এনামুল হক বিজয়কে প্রস্তাব দেয়া হয়েছে। সম্ভবত সেই যাচ্ছে লাহোরে পিএসএলের ফাইনাল খেলতে।’

প্রসঙ্গত শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট দল এখন কলম্বোয়। সেখানে দলের সঙ্গে রয়েছেন পিএসএলে খেলা এই তিন ক্রিকেটারও। ৭ মার্চ থেকে গলে শুরু হবে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট। তার আগে ৫ মার্চ পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হবে পিএসএলের ফাইনাল। এখন কোন ক্রিকেটার পিএসএলের ফাইনাল খেলতে লাহোর যাচ্ছেন, সেটাই দেখার বিষয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: