facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২২ অক্টোবর ২০১৮ সোমবার, ০৪:৫৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত পাঁচ কোম্পানি সদ্য সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ ঘোষণা করায় গতকাল কোম্পানিগুলোর শেয়ার লেনদেনে কোন সার্কিট ব্রেকার ছিল না।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- প্যারামাউন্ট টেক্সটাইল, সামিট পাওয়ার, বিকন ফার্মা, স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মা।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড

৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ২ টাকা ১৫ পয়সা। আগের বছর কোম্পানিটির বেসিক ইপিএস হয়েছিল ১ টাকা ৯২ পয়সা। আর রিস্টেটেড ইপিএস ১ টাকা ৭৪ পয়সা। গত ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৭৮ পয়সা।

আগামী ৮ ডিসেম্বর সকাল ১০টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

সামিট পাওয়ার লিমিটেড

কোম্পানিটি ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে (ইপিএস) ৪ টাকা ৪০ পয়সা। গত ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ২৬ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কম্পপ্লেক্সে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

বিকন ফার্মা

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা।

শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ দশমিক ৯৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ ডিসেম্বর বেলা ১১টায় কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মা

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৬ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫ দশমিক ৭২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১৪.৪৩ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৮.৪১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৫৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল লিমিটেড

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৪৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.১৯ টাকা।

শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৯.৬৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: