facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

নেত্রকোনার ৯৫ হাওরে মাছ ধরা নিষিদ্ধ


২২ এপ্রিল ২০১৭ শনিবার, ০৪:৫৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


নেত্রকোনার ৯৫ হাওরে মাছ ধরা নিষিদ্ধ

নেত্রকোনার মোহনগঞ্জ, খালিয়াজুরী এবং মদন উপজেলার ৯৫টি হাওরে সপ্তাহব্যাপী সব ধরনের মাছ ধরা, বিক্রি করা এবং ওইসব হাওরের মাছ খাওয়া নিষিদ্ধ করা হয়েছে।

শুক্রবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করা হয়েছে।

জেলা প্রশাসন জানায়, সম্প্রতি ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনার মোহনগঞ্জের ডিঙ্গাপোতা, চরহাইজদিয়াসহ বেশ কয়েকটি হাওর, খালিয়াজুরীতে ছোট বড় ৮৯টি হাওর এবং মদন উপজেলায় গণেশের হাওর, কাতলার হাওরসহ পাঁচটি হাওরে পানি ঢুকে তলিয়ে গেছে বোরো ফসল। ওইসব হাওরের ফসল নষ্ট হওয়ার পর পানি দূষিত হয়ে গত পাঁচ দিন ধরে মাছ, কাঁকড়াসহ বিভিন্ন জলজ প্রাণি মরে ভেসে ওঠে। এ নিয়ে প্রশাসন ও মৎস্য কর্মকর্তার কার্যালয়ের পক্ষ থেকে মাছ ধরা, বিক্রি করা ও খাওয়া নিষিদ্ধ করে মাইকিং করা হচ্ছে।

এ বছর জেলায় এক লাখ ৮৪ হাজার ৩২০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়। এর মধ্যে এ পর্যন্ত নেত্রকোনায় ৫০ হাজার ৬২০ হেক্টর জমির বোরো ধান সম্পূর্ণ তলিয়ে গেছে। এতে নষ্ট হয়েছে প্রায় তিন লাখ মেট্রিকটন ধান। ক্ষতিগ্রস্ত  হয়েছে অন্তত এক লাখ ১৬ হাজার ৯২৫টি কৃষক পরিবার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: