facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

নেইমারের পর ব্রাজিলের বিষ্ময়বালক সান্তিয়োগা, দাম ৩৪২ কোটি টাকা


২২ জুলাই ২০১৮ রবিবার, ১১:৩৪  এএম

শেয়ার বিজনেস24.কম


নেইমারের পর ব্রাজিলের বিষ্ময়বালক সান্তিয়োগা, দাম ৩৪২ কোটি টাকা

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ছেড়ে যাওয়া সান্তিয়োগা বের্নাবাউতে একটি ব্রাজিলীয় ছেলেকে নতুন উঠতি তারকা হিসেবে উন্মোচন করল রিয়াল মাদ্রিদ। তার নাম ভিনিসিয়াস জুনিয়র। তাকে বলা হচ্ছে ব্রাজিলের নতুন এক নেইমার। তিনি ফুটবলের নতুন বিস্ময় বালক!

মাত্র ১৮ বছর বয়সে যাকে ৩৮ মিলিয়ন পাউন্ড (৩৪২ কোটি টাকা) দিয়ে কিনল রিয়াল। ২০১৩-তে স্যান্টোস থেকে নেইমার জুনিয়রকে ৪৯ মিলিয়ন পাউন্ড দিয়ে কিনেছিল বার্সেলোনা। কিন্তু সেই নেইমারও ছিলেন অনেক পরিণত। মাত্র ১৮ বছর বয়সি এক কিশোরের জন্য এত টাকা খরচ করা নজিরবিহীন।

শুক্রবার রিয়ালের মাঠে যখন দর্শকদের সামনে তাকে নিয়ে আসা হল, পাশে আর এক ব্রাজিলীয় কিংবদন্তি- রোনাল্ডো। যিনি রিয়ালের হয়ে ১৭৭ ম্যাচে ১০৪ গোল করে ক্লাবের ‘হল অব ফেমে’ রয়েছেন। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসও ছিলেন। এখনও তার জার্সিতে কোনও নম্বর নেই।

যা দেখে মনে করা হচ্ছে, মাদ্রিদের সঙ্গে মানিয়ে নিতে তাকে রিয়ালের ‘বি’ দলে পাঠানো হবে কি না সেটাই দেখার। ভিনিসিয়াস জানেন, আকাশছোঁয়া দরে রিয়ালে এলেও প্রথম দলের জার্সি পাওয়া সহজ হবে না।

কিন্তু যিনি বড়ই হয়েছেন জীবনসংগ্রাম করতে করতে, তার কাছে লড়াই নতুন কোনও শব্দ হতে পারে না। দিদিমার বাড়িতে বাবা-মা এবং দুই ভাইকে নিয়ে থাকতেন ভিনিসিয়াস। নিজেদের বাড়িও ছিল না। দিদিমার কাছে খাদ্যের অভাব হত না ঠিকই কিন্তু দারিদ্রের ছাপ ছিল স্পষ্ট। সেই সঙ্গে আরও একটি জিনিস প্রকট ছিল ছেলেবেলা থেকে। ভিনিসিয়াসের ফুটবল প্রতিভা।

মাত্র পাঁচ বছর বয়সেই যা সকলের নজর টেনেছিল। মাত্র দশ বছর বয়সে তাকে সই করায় ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্ল্যামেঙ্গো। দু’বার বাস পাল্টে ফ্ল্যামেঙ্গোর ট্রেনিং সেন্টারে যেতে হত তাকে।

তিন বছরের মধ্যে অনূর্ধ্ব-১৫ দলের হয়ে অভিষেক। ১৪ বছর বয়সে কাকার সঙ্গে রিয়োতে চলে আসেন, যাতে আরও ভাল ভাবে ফুটবলে মন দিতে পারেন। ব্রাজিলের বিখ্যাত যুব ফুটবল প্রতিযোগিতা কোপা সাও পাওলোতে দারুণ খেলে তিনি সকলের নজর কেড়ে নেন।

১৫ বছর বয়সে ফ্ল্যামেঙ্গোর হয়ে বোতাফোগোর বিরুদ্ধে ডার্বিতে তার গোল দেখে ব্রাজিলের ফুটবল ভক্তরা নিশ্চিত হয়ে যান, তাদের নতুন প্রতিভা উপস্থিত। গত বছর ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপ জেতে। সেখানে সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছিলেন ভিনিসিয়াস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: