facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

নেইমারের দ্বৈত নাগরিকত্ব করাতো বার্সার তোড়জোড়


০৬ জুন ২০১৭ মঙ্গলবার, ০৬:২৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


নেইমারের দ্বৈত নাগরিকত্ব করাতো বার্সার তোড়জোড়

লা লিগার খেলোয়াড় রেজিস্ট্রেশনের একটা নিয়ম হচ্ছে, প্রতিটি ক্লাব নন ইউরোপিয়ান ফুটবলার রেজিস্ট্রেশন করতে পারবে শুধুমাত্র তিনজন। এ বিষয়টাই এখন আগামী দলবদলের বাজার শুরুর আগে বার্সার জন্য অনেক বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। এ কারণেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের দ্বৈত নাগরিকত্বের জন্য আবেদন জানানোর তোড়জোড় শুরু করলো বার্সেলোনা।

বর্তমানে বার্সার নন ইউরোপিয়ান তিন ফুটবলার হচ্ছেন নেইমার, সুয়ারেজ এবং ডিফেন্ডার মারলন। স্পেনের দ্বৈত নাগরিকত্ব নেওয়ার নিয়ম হচ্ছে, যেসব দেশ পূর্বে স্প্যানিশ কলোনিতে ছিল, তাদের আবেদন করার আগে অন্তত দুই বছর স্পেনে থাকতে হবে। অন্য দেশগুলোর ক্ষেত্রে নিয়মটা পাঁচ বছরের।

ব্রাজিল এক সময় স্পেনের কলোনি ছিল। এ কারণে ব্রাজিলিয়ানদের স্প্যানিশ দ্বৈত নাগরিকত্ব নেওয়ার সময়সীমা দুই বছর। ২০১৩ সালে বার্সায় যোগ দেওয়ার পর স্পেনের দ্বৈত নাগরিকত্বের আবেদন করার জন্য উপর্যুক্ত হয়ে গেছেন নেইমার। বার্সেলোনাও এ কারণে খুব আত্মবিশ্বাসী, নেইমারের দ্বৈত নাগরিকত্ব অর্জনের বিষয়ে। গ্রীষ্ম শেষ হওয়ার আগেই যেন দ্বৈত নাগরিকত্ব অর্জন করা যায়, সে ব্যাপারে প্রক্রিয়াও শুরু করে দিয়েছে কাতালানরা।

নেইমারকে যদি নন ইউরোপিয়ান হিসেবে দেখাতে না হয়, তাহলে দলবদলের বাজারে আরও অনেক বেশি স্বাধীনতা পেয়ে যাবে বার্সা। যদিও নেইমারের দ্বৈত নাগরিকত্বের ব্যাপারে প্রাথমিক বিলম্বটা করেই ফেলেছে বার্সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: