facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

নিউ লাইন ক্লোথিংসের আইপিও আবেদন শুরু


১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার, ০৯:২১  এএম

নিজস্ব প্রতিবেদক


নিউ লাইন ক্লোথিংসের আইপিও আবেদন শুরু

 

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া বস্ত্র খাতের নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন ১৮ ফেব্রুয়ারি সোমবার শুরু হয়েছে। যা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলে জানিয়েছেন কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার(সিএফও) শরীফ আহমেদ।

গত ২৭ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৭তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। ওইদিন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, কোম্পানিটি বাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, সন্ধানী লাইফ ফাইন্যান্স এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস।

পুঁজিাবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক হিসাব অনুযায়ী নিউ লাইন ক্লোথিংসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৫ টাকা। একই সময়ে পর্যন্ত কোম্পানিটির পুর্নমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ দশমিক ৬৩ টাকা এবং পুর্নমূল্যায়ন ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০ দশমিক ৫২ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: