facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

নবাবগঞ্জে সেভ দ্য সোসাইটির হাত ধোয়া প্রশিক্ষণ


১৮ অক্টোবর ২০১৭ বুধবার, ০৯:০৩  পিএম

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি:

শেয়ার বিজনেস24.কম


নবাবগঞ্জে সেভ দ্য সোসাইটির হাত ধোয়া প্রশিক্ষণ

সেভ দ্য সোসাইটি নবাবগঞ্জে দুই স্কুলের শিক্ষার্থীকে সাবান দিয়ে হাত ধোয়ার প্রক্ষিণ দেয়া হয়েছে। ‘পরিষ্কার হাত সুন্দর ভবিষ্যৎ’ এই স্লোগানকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের হাগ্রাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্রায় হাজারো খুদে শিক্ষার্থীকে নিয়ে প্রথমে র‌্যালি ও পরে সঠিক নিয়মে ৩শ’ শিক্ষার্থীকে সাবান দিয়ে হাত ধোয়া শেখানো হয়।

সামাজিক সংগঠন ‘সেইভ দ্যা সোসাইটি’ এর আয়োজন করেন। সংগঠনের সাধারণ সম্পাদক মো. রাশিম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আব্দুস সালাম। ক্ষুদে শিক্ষার্থীদের উদ্দেশে আব্দুস সালাম বলেন, খাওয়ার আগে, টয়লেট থেকে আসার পর এবং খেলাধুলার পর তোমরা সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করবে। সেইভ দ্যা সোসাইটিপল পর্যায়ক্রমে উপজেলার সব স্কুলে এ কর্মসূচি চলমান রাখার আহ্বান জানান।

সেইভ দ্যা সোসাইটি আয়োজিত এক কর্মশালায় ডা. রফিকুল ইসলাম গবেষণার উদ্ধৃতি দিয়ে বলেন, সঠিক নিয়মে হাত না ধোয়ার কারণে হাতের মাধ্যমে ছড়ানো রোগে পৃথিবীতে ৫ বছরের নিচের এমন প্রায় ৩.৫ মিলিয়ন শিশু অকালে প্রাণ হারায়। অথচ একটু সচেতন হলে ৩৯ ভাগ পেটের পীড়া ও ৫০ ভাগ শাসতন্ত্রের রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুল হক, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা জায়েদা আক্তার ও বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য ডা. বোরহান উদ্দিন প্রমুখ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

গ্রামবাংলা -এর সর্বশেষ