facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

নবমশ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ২ লাখ টাকায় মীমাংসা


০৩ জুন ২০১৭ শনিবার, ১০:৪৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


নবমশ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ২ লাখ টাকায় মীমাংসা

দুই লাখ টাকা জরিমানা ও প্রকাশ্য সালিশে জুতাপেটার রায়ের মধ্য দিয়ে মীমাংসা হয়েছে নরসিংদীর রায়পুরার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা গ্রামের নবমশ্রেনির ছাত্রীর ধর্ষণ চেষ্টার ঘটনা।

নলবাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার ধর্ষণ চেষ্টার এ সালিশি রায় ঘোষণা করা হয়। রায়ের পর ধর্ষণ চেষ্টাকারী আলম ভূইয়াকে তার বড় ভাই রাজু ভূইয়া প্রকাশ্যে জুতাপেটা করে রায় কার্যকর করেছেন।

এ সময় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খান, এলাকার মেম্বার, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তি ও শত শত মানুষ উপস্থিত ছিলেন।  

সালিশের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন, আইনগতভাবে এ সালিশ দরবারের কোনো ভিত্তি না থাকলেও নির্যাতিতা ও তার পরিবারের লোকজন এবং এলাকাবাসী এই রায় মেনে নিয়েছেন।

স্থানীয়রা জানান, রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা গ্রামের প্রবাসীর কন্যা স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণিতে লেখাপড়া করে।

গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ বৃষ্টি নেমে গেলে মেয়েটি নলবাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় গিয়ে আশ্রয় নেয়। এ সময় একই গ্রামের মৃত শাহজাহানের ছেলে আলম মেয়েটিকে একা পেয়ে তাকে মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। ওই সময় ছেলেটির হাতে কামড় দিয়ে মেয়েটি ধর্ষণের হাত থেকে বেঁচে যায়।

এ ঘটনা জানাজানি হওয়ার পর মেয়েটির মা স্থানীয় ইউপি মেম্বার গোলজার হোসেনের সহযোগিতায় আমিরগঞ্জ ফাঁড়িতে গিয়ে পুলিশকে ঘটনা অবহিত করে। পরে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার জন্য স্থানীয় মেম্বার চেয়ারম্যানকে দায়িত্ব দেন।

এ ব্যাপারে নরসিংদী প্রেসক্লাব থেকে দারোগা আমিনুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সঙ্গে ক্ষিপ্ত হয়ে উঠেন। বলেন, এটা তেমন কিছু না, মেয়েটির মুখ চেপে ধরেছিল, পরে আর কিছু হয়নি। মেয়েটি ছুটে চলে গেছে।

এ ঘটনা জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ার পর এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। শনিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন এ ব্যাপারে সালিশ দরবারে বসে ঘটনা শুনেন এবং উভয় পক্ষের বক্তব্য শোনার পর অভিযুক্ত আলমকে ২ লাখ টাকা জরিমানা ও প্রকাশ্য জুতাপেটার রায় দেন।

এ ব্যাপারে চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন, মেয়েটির বাবা বিদেশে। বাড়ির কেউ মামলা করার সাহস পাচ্ছে না বলে আমরা এলাকার ইউপি মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে শালিস দরবারের মাধ্যমে ঘটনার মীমাংসা করেছি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: