facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

ধোনির তাণ্ডবে সানরাইজার্সের হার


২২ এপ্রিল ২০১৭ শনিবার, ০৮:৩৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


ধোনির তাণ্ডবে সানরাইজার্সের হার

সহজ জয়ের পথেই ছিল সানরাইজার্স হায়দরাবাদ।  কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জয়ের মধ্যে দেয়াল হয়ে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি।  দুর্দান্ত এক ইনিংস খেলে সানরাইজার্সের হৃদয় ভাঙেন ভারতের ওয়ানডে দলের অধিনায়ক।  ধোনির ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে নানা নাটকীয়তা ও রোমাঞ্চ শেষে হায়দরাবাদকে ৬ উইকেটে পরাজিত করেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। এদিনও মাঠে নামানো হয়নি মোস্তাফিজুর রহমানকে।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে সানরাইজার্সকে ব্যাটিংয়ে নেমে হেনরিকসের শেষ দিকের তাণ্ডবে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে সানরাইজার্স।  জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরুর পর পথ হারিয়ে ফেললেও শেষ দিকে ধোনির তাণ্ডবে ইনিংসের শেষ বলে ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় পুনে।

পুনেকে অবিস্মরণীয় জয় এনে দিতে ৩৪ বলে ৬১ রানের অসাধারণ ইনিংস খেলেন ধোনি। ৫টি চার ও ৩টি ছক্কায় ম্যাচ-জেতানো ইনিংসটি খেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।  তার সঙ্গী মনোজ তিওয়ারি করেন ৮ বলে ১৭ রান।  এর আগে রাহুল ত্রিপাঠি ৪১ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৯ রানের দারুণ এক ইনিংস খেলে পুনেকে দারুণ ভিত এনে দেন।

সানরাইজার্সের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, বিপুল শর্মা ও রশিদ খান।

বেন স্টোকস যখন চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে সাজঘরে ফেরেন তখনো জয় থেকে ২৩ বলে ৫৬ রান দূরে ছিল পুনে।  শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ৪৭ রান।  তখনই চমক দেখান ধোনি।  মোহাম্মদ সিরাজের করা ১৮তম ওভার থেকে ১৭ রান নিয়ে ব্যবধান  কমিয়ে আনেন।

তখনো জিততে হলে ১২ বলে ৩০ রান দরকার।  বোলিং প্রান্তে দুর্দান্ত ছন্দে থাকা ভুবনেশ্বর।  তার ওভারে দুটি চার ও একটি ছক্কার সাহায্যে ১৯ রান নিয়ে ম্যাচ লাগামের মধ্যে নিয়ে আসেন মিস্টার ফিনিশার ধোনি।  উদয় কাউলের করা শেষ ওভারের শেষ বলে যখন দুই রান দরকার ছিল এক্সট্রা কভার দিয়ে দারুণ এক চার হাঁকিয়ে যেন ধোনি জানান দিলেন, ফুরিয়ে যাইনি।

এর আগে ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ানদের ম্যাড়ম্যাড়ে ব্যাটিং সত্ত্বেও ময়েসেস হেনরিকসের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ১৭৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে সানরাইজার্স।  হেনরিকস-দীপক হুদা মাত্র ২১ বলে ৪৭ রানের অপরাজিত জুটি গড়লে লড়াকু পুঁজি পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সানরাইজার্সের হয়ে হেনরিকস সর্বোচ্চ ৫৫ রান করেন। তার ২৮ বলের হার না মানা ইনিংসটি ৬টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল।  ওয়ার্নার ৪০ বলে ৪৩, ধাওয়ান ২৯ বলে ৩০ ও উইলিয়ামসন করেন ১৪ বলে ২১ রান।  হেনরিকসের সঙ্গী দীপক হুদা ১০ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন।

পুনের হয়ে একটি করে উইকেট নেন জয়দেব, ড্যানিয়েল ক্রিস্টিয়ান ও ইমরান তাহির।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: