facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ধরা হবে তদবিরকারীদেরও: ডিএমপি কমিশনার


১৩ জুন ২০১৮ বুধবার, ০৯:৫০  এএম

নিজস্ব প্রতিবেদক


ধরা হবে তদবিরকারীদেরও: ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক ব্যবসার আশ্রয়-প্রশ্রয়দাতা এবং এ সংক্রান্ত মামলায় থানা-আদালতে তদবিরকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযানের মধ্যে মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ছাড় না দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, মাদক ব্যবসায়ী জনপ্রতিনিধি হোক, রাজনীতিবিদ হোক, সরকারি চাকরিজীবী, শিল্পপতি হোক, আমি কথা দিতে পারি তার রক্ষা হবে না, তার কোমরে রশি বেঁধে আদালতে হাজির করে বিচারের সম্মুখীন করা হবে।

গত মাসের মাঝামাঝিতে শুরু হওয়া মাদকবিরোধী অভিযানে পুলিশ-র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে, যার প্রতিবাদ জানিয়েছেন মানবাধিকারকর্মীরা। তারা বলছেন, মাদকের উৎস ও অর্থায়ন বন্ধ না করে ‘মানুষ মেরে’ এই সমস্যার সমাধান হবে না।

এর মধ্যে মঙ্গলবার বিকালে আজিমপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে এক অনুষ্ঠানে ফুল দিয়ে স্বাগত জানানো হয় দীর্ঘদিনের মাদকাসক্তি ছেড়ে সুপথে ফেরার ঘোষণা দেওয়া ১৩৮ জনকে।

ওই অনুষ্ঠানে আছাদুজ্জামান মিয়া বলেন, যারা মাদক ব্যবসার সাথে জড়িত, যারা অর্থলগ্নি করে, আশ্রয়-প্রশ্রয় দেয়, মামলায় তদবির করে, থানায় তদবির করে, ঘর ভাড়া দেয় তাদেরও চিহ্নিত করা হবে। তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে।

এসব ব্যক্তিদের চিহ্নিত করে সামাজিকভাবে বর্জনের আহ্বান জানিয়ে তিনি বলেন, “এরা জাতি ও মানবতার শত্রু।” তবে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযানের নামে কোনো নিরীহ ও নিরাপরাধ লোককে কেউ হয়রানি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও নিজের বাহিনীর সদস্যদের সতর্ক করেন ডিএমপি কমিশনার।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: