facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দুই ব্যাংকের ১৩৫০ কোটি টাকার বন্ড অনুমোদন


২৬ আগস্ট ২০২০ বুধবার, ০৭:০৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


দুই ব্যাংকের ১৩৫০ কোটি টাকার বন্ড অনুমোদন

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশকে ৮৫০ কোটি টাকার ফুল্লি রিডেম্বল নন-কনভার্টেবল আনসিকিউরড জিরো কূপন বন্ড অনুমোদন করেছে।

বুধবার ২৬ আগস্ট বিএসইসির ৭৩৭তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়, এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড, আনলিস্টেড এবং জিরো কূপন বন্ড। যার ডিসকাউন্ট রেট ৪% থেকে ৫%।

 

জিরো কূপন বন্ডটি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসমূহ, কর্পোরেটস, ইন্স্যুরেন্স কোম্পানিসমূহ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

 

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড কোম্পানির লিকুইডিটি জেনারেট এর মাধ্যমে অনগোইং ফাইন্যান্সিংরিকুয়ারমেন্টস পূরণ করবে।

 

বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

 

এ বন্ডের ট্রাস্টি এবং লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কাজ করছে।

 

এনসিসি ব্যাংক :

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) ৫০০ কোটি টাকার ফুল্লি রিডেম্বল নন-কনভার্টেবল কূপন বিয়ারিং পারপেচ্যুয়াল বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (২৬ আগস্ট) বিএসইসির ৭৩৭তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

 

জানা গেছে, এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড, আনলিস্টেড, কূপন বিয়ারিং পারপেচ্যুয়াল বন্ড। যার কূপন হার ৯.৫০% থেকে ১২.৫০%।

 

পারপেচ্যুয়াল বন্ডটি বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানসমূহ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

 

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এনসিসি ব্যাংক লিমিটেড কোম্পানির এডিশনাল টায়ার-I ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে।

 

এই বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

 

এই বন্ডের ট্রাস্টি এবং লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে ইসি সিকিউরিটিজ লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডএর কাজ করছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: