facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার, ০৬:৫২  পিএম

নিজস্ব প্রতিবেদক


দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : রিলায়েন্স ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.২১ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৮ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০.৮২ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ বিতরণের জন্য শেয়ারহোল্ডার নির্বাচনে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ মার্চ।

লিগ্যাসি ফুটওয়্যার: লিগ্যাসি ফুটওয়্যার পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে।

২০১৮ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৮৫ টাকা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ০.২৩ টাকা।

এদিকে চলতি বছরের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ৩ মাসে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ০.৩৪ টাকা।

৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৪৩ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: