facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৬ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার, ০১:২৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলো ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আরএকে সিরামিক (বিডি) লিমিটেডের পরিচালনা পর্ষদ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য ২০ শতাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

কোম্পানির সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৬২ পয়সা (রিস্টার্টেড)।

এদিকে, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের সমাপ্ত হিসাব বছরের ইউনিটহোল্টারদের জন্য সাড়ে ৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৯৭ পয়সা, আগের বছর একই সময় তা ছিল ১ টাকা ১৭ পয়সা।

৩১ ডিসেম্বর,১৯ শেষে ফান্ডটির ক্রয়মূল্য অনুসারে নিট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৩ পয়সা। আগের বছর একই সময় ছিল তা ছিল ১৭ টাকা ৬১পয়সা। আলোচ্য সময়ে বাজার মূল্য অনুসারে নিট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ১৩ টাকা ২৮ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: