facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

দশ বছরেই বিশ্ব সেরা ব্র্যান্ডের তকমা চায় ওয়ালটন


১৬ জানুয়ারি ২০১৯ বুধবার, ০১:৪১  পিএম

নিজস্ব প্রতিবেদক


দশ বছরেই বিশ্ব সেরা ব্র্যান্ডের তকমা চায় ওয়ালটন

বিশ্বের সেরা পাঁচ ইলেকট্রনিক্স ব্র্যান্ডের মধ্যে ঢুকতে চায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আগামী ১০ বছরের মধ্যে এ সফলতা পেতে চায় প্রতিষ্ঠানটি। এজন্য ওয়ালটনের রিসার্চ ও মার্কেটিংসহ সব বিভাগকে প্রস্তুত করা হচ্ছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে গতকাল মঙ্গলবার প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে রোড শো করেছে কোম্পানিটি। ওই অনুষ্ঠানে এসব কথা জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম। রাজধানীর বসুন্ধরায় অবস্থিত ওয়ালটনের করপোরেট অফিসের সম্মেলন কক্ষে এ রোড শো অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ওয়ালটন এমডি বলেন,  প্রতিষ্ঠানটি টাকা তোলার জন্য পুঁজিবাজারে আসছে না।  সূদুরপ্রসারী চিন্ত থেকে বিশ্বের শীর্ষ ব্রান্ডগুলোর মধ্যে একটি হতে চায় ওয়ালটন। এ কারণেই বাজারে আসা।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এসএম নূরুল আলম রেজভী বলেন, বিজ্ঞান আর প্রযুক্তিই মানব সভ্যতাকে এতদূর এগিয়ে এনেছে। মানুষের জীবনকে সহজ করেছে। আর এ কারণে তারা লাভজনক ব্যবসা ছেড়ে প্রযুক্তি নির্ভর ব্যবসা শুরু করেছে। আমাদের উদ্দেশ্য দেশের মানুষের জীবনমানের উন্নয়ন, অর্থনীতিকে এগিয়ে নেওয়া।

এতে বিনিয়োগকারীদের কাছে কম্পানির পরিচিতি, আর্থিক অবস্থা, ভবিষ্যৎ পরিকল্পনা এবং আইপিওসংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) যাচ্ছে ওয়ালটন।

বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর ও প্রধান অর্থ কর্মকর্তা আবুল বাশার হাওলাদার এবং অপারেটিভ ডিরেক্টর মো. ইয়াকুব আলী এফসিএ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর ২০১৮) কম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১০ টাকা ৫৯ পয়সা এবং নিট পরিসম্পদ ২০৮ টাকা। পুঞ্জীভূত মুনাফা ২,৭৯৮.১৩ কোটি টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১৭.২০ টাকা। প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি আর পরিশোধিত মূলধন ৩০০ কোটি টাকা। পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্য ওয়ালটনের। এ অর্থ ওয়ালটনের কারখানার সম্প্রসারণ, আধুনিকায়ন, গবেষণা ও মানউন্নয়ন, ব্যাংক লোনের আংশিক দায় পরিশোধ এবং আইপিও খরচ সংকুলানে ব্যয় হবে।

ট্রিপল এ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যু ম্যানেজার হিসেবে এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড রেজিস্ট্রার টু দ্য ইস্যু হিসেবে কাজ করছে। রোড শোতে জানানো হয়, প্রযুক্তিপণ্য উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বের বিভিন্ন দেশের কাছে রোল মডেল। উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন ক্রেডিট রেটিংয়ের সর্বোচ্চ মানদণ্ড ট্রিপল এ (`AAA`) রেটেড কম্পানি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী। অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রতিষ্ঠানের এমডি এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম মাহবুবুল আলম, ইনডিপেনডেন্ট ডিরেক্টর এম ফরহাদ হোসেইন এফসিএ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: