facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ডিমের ক্রেতাদের জন্য সুখবর


১৪ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:১৫  এএম

শেয়ার বিজনেস24.কম


ডিমের ক্রেতাদের জন্য সুখবর

ডিমের ক্রেতাদের জন্য সুখবর। সাম্প্রতিক সময়ে বাজারে ডিমের এত কম দাম আর ছিল না। ৯০ থেকে ১০৫ টাকার ফার্মের লাল ডিম প্রতি ডজন এখন ৭০ টাকা। আর একটির দাম ৬ টাকা।

এবার শীতের শুরুতেই দাম কমে গেল। বিক্রেতারা বলছেন, বাজারে এখন শাকসবজি ও মাছ-মাংসের দাম কমেছে। এতে ডিমের চাহিদা কমে গেছে।

মাসখানেক আগেও বাজারে সবজির দর চড়া ছিল। তখন প্রতি ডজন ফার্মের ডিমের দাম ছিল ৯০ টাকা। কারওয়ান বাজারে এখন ১০০টি ডিম ৫৬০ টাকায় দিচ্ছেন বিক্রেতারা। ডজন কিনলে বড় বাজারে ৭০ টাকায় মিলছে। অলি-গলির খুচরা দোকানে প্রতি ডজন ডিম ৭৫-৮০ টাকা চাওয়া হচ্ছে। অবশ্য হাঁসের ডিমের দাম এখনো বেশি। প্রতি হালি মিলছে ৪৫ টাকায়।

রাজধানীর তেজগাঁওয়ে ডিমের আড়তে প্রতি ১০০টি ডিম ৫১০ টাকায় বিক্রি হচ্ছে। আড়ত মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ মিয়া বলেন, কয়েক দিন আগে এ দর ৪৮০ টাকায় নেমেছিল। সে হিসেবে এখন দাম কিছুটা বাড়তি।

তিনি জানন, মানুষ ডিম খাচ্ছে কম। বেচাকেনা কমে গেছে। তার ওপর এখন সরবরাহও বেশি।

এখন বাজারে দাম কমে যাওয়ায় ক্রেতারা খুশি। ভ্রাম্যমাণ বিক্রেতারা পাড়া-মহল্লায় ঘুরে ডিম, ডিম বলে হাঁক দিচ্ছেন। তারা ১০০ টাকায় দিচ্ছেন ১৭টি ডিম।

পোলট্রি শিল্প সমন্বয় কমিটির আহ্বায়ক ও প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান বলেন, একটি ডিমের উৎপাদন খরচ প্রায় ৬ টাকা। এখন সবাই লোকসানে বিক্রি করছেন। এতে খামারিরা লোকসানে খামার বন্ধ করে দিলে আবার সরবরাহে বিঘ্ন ঘটে দাম বেড়ে যাবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: