facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ডাল কারখানা চালু করল এসিআই


১৫ মে ২০১৮ মঙ্গলবার, ০৩:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


ডাল কারখানা চালু করল এসিআই

নারায়ণগঞ্জ জেলার বন্দরে ডাল প্রসেসিংয়ের অত্যাধুনিক কারখানা চালু করেছে এসিআই। এসিআই পিওর ব্র্যান্ডের আটা, ময়দা, সুজি, লবণ, চাল, মসলা ও ভোজ্য তেলের ব্যাবসায়িক সাফল্যের ধারাবাহিকতায় যুক্ত হলো এসিআই পিওর ডাল, যা দেশের মানুষের পুষ্টি চাহিদায় প্রোটিনের ঘাটতি মেটাতে অবদান রাখবে হবে বলে মনে করে এসিআই কর্তৃপক্ষ।

দেশের প্রতিথযশা ডাল ব্যবসায়ীদের উপস্থিতিতে রাজধানীর হোটেল র‌্যাডিসনে গতকাল কারখানার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, কম্পানির বিজনেস ডিরেক্টর অনুপ কুমার সাহা। অনুষ্ঠানে জানানো হয়, শতভাগ বিশুদ্ধ খাদ্যপণ্য সরবরাহে অঙ্গীকারবদ্ধ এসিআই এবার ডাল কারখানা স্থাপন করেছে। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে দৈনিক ১০০ মেট্রিক টন ডাল প্রক্রিয়াজাত শুরু করছে। এ কারখানায় ব্যবহৃত হয়েছে বিশ্বসেরা কম্পানির কালার সর্টার মেশিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের ডাল উৎপাদনের প্রখ্যাত জেলা যশোর, ঝিনাইদহ, পাবনা, কুষ্টিয়া, মাগুরা থেকে নিজস্ব তত্ত্বাবধানে শতভাগ দেশি ডাল সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রক্রিয়াজাত করবে এসিআই। এ ছাড়া অস্ট্রেলিয়ার উন্নতমানের নিপার ভ্যারাইটির ডাল আমদানি করে অত্যাধুনিক মেশিনে প্রক্রিয়াজাতকরণ করে বাজারজাত করবে এসিআই। পাশাপাশি দেশীয়ভাবে ডালের উৎপাদন বৃদ্ধি ও নানা উচ্চফলনশীল জাত উদ্ভাবনে দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করছে এসিআই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: