facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

টানা ৫ কার্যদিবস পর ঊর্ধ্বমুখী শেয়ারবাজার


২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৩:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


টানা ৫ কার্যদিবস পর ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

টানা পাঁচ কার্যদিবস দরপতনের পর দেশের শেয়ারবাজার ঊর্ধ্বমুখী হয়েছে। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩৩ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স বেড়েছে ৭২ পয়েন্ট।

মঙ্গলবার লেনদেনের শুরু থেকেই ডিএসইতে ঊর্ধ্বমুখী থাকে মূল্যসূচক। এর আগে সোমবার পর্যন্ত টানা পাঁচ কার্যদিবস পতন হয় এবং শেষ ১৪ কার্যদিবসের মধ্যে পতন হয় ১৩ দিনই।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০০ কোটি ৩৮ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪৯৯ কোটি ৯৩ লাখ টাকা। অর্থাৎ লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে ৩৫ লাখ টাকা। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৭৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দাম।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার গ্রীডের শেয়ার। এদিন কোম্পানির ৩৮ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা লংকাবাংলা ফিন্যান্সের ২৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে প্রাইম ব্যাংক।

লেনদেনে এরপর রয়েছে- আরএসআরএম স্টিল, ইসলামী ব্যাংক, রিজেন্ট টেক্সটাইল, ন্যাশনাল পলিমার, তুং হাই নিটিং, এসপিসিএল এবং বেক্সিমকো।

অপর শেয়ারবাজার সিএসইতে সিএসসিএক্স সূচক ৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২৭৩ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৬ লাখ টাকার। লেনদেন হওয়া ২৪১টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১৪১টির টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির দাম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: