facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

জেনেক্স ইনফোসিসের আইপিও আবেদন শুরু ১৮ নভেম্বর


২৪ অক্টোবর ২০১৮ বুধবার, ০৩:২৫  পিএম

নিজস্ব প্রতিবেদক


জেনেক্স ইনফোসিসের আইপিও আবেদন শুরু ১৮ নভেম্বর

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া জেনেক্স ইনফোসিস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামী ১৮ নভেম্বর। যা আগামী ২৯ নভেম্বর পর্যন্ত তা জমা দেওয়া যাবে।

কোম্পানির কমপ্লায়েন্স অফিসার মো. জুয়েল রাশেদ সরকার এ তথ্য জানান।

জেনেক্স ইনফোসিস লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে।

বাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানির কল সেন্টারের ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। মোট ২০ কোটি টাকা থেকে ব্যবসা সম্প্রসারণে ব্যয় করা হবে ১২ কোটি ৩০ লাখ টাকা। আর ৬ কোটি টাকায় এবি ব্যাংকের কাকরাইল শাখা থেকে নেওয়া দীর্ঘমেয়াদী ঋণের একাংশ পরিশোধ করা হবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৮৯ পয়সা। পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা।

জেনেক্স ইফোসিস লিমিটেডের একটি সাবসিডিয়ারি কোম্পানি আছে। এ কোম্পানিতে জেনেক্স ইনফোসিসের ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার হোল্ডিং রয়েছে। সাবসিডিয়ারি কোম্পানির আর্থিক বিবরণীসহ জেনেক্সের ২০১৭ সালের ৩১ জুন পর্যন্ত পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৭ পয়সা এবং সমন্বিত ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা।

গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)এর ৬৫৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: