facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

জাহাঙ্গীর হোসেন ট্যুরিজম বোর্ডের নতুন সিইও


১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ০৯:৩০  এএম

নিজস্ব প্রতিবেদক


জাহাঙ্গীর হোসেন ট্যুরিজম বোর্ডের নতুন সিইও

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন সরকারের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর হোসেন। গত ৫ আগস্ট তিনি নতুন এ দায়িত্ব পান। এর আগে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৯ সালে প্রশাসনে সিভিল সার্ভিস ক্যাডার হিসেবে ক্যারিয়ার জীবন শুরু করেন জাহাঙ্গীর হোসেন। ক্রমান্বয়ে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন, পাবলিক সার্ভিস কমিশন, নারী বিষয়ক বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়সহ বিভিন্ন বিভাগে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। জাহাঙ্গীর হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পড়াশোনা করেছেন।

তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অর্থনীতিতে বিএসসি এবং এমএসসি ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া তিনি স্কলারশিপ নিয়ে যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকেও দ্বিতীয় মাস্টার্স ডিগ্রি গ্রহণ করেন। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, সিঙ্গাপুর ও থাইল্যান্ডসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ গ্রহণ ও সভা-সেমিনারে অংশগ্রহণ করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: