facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

জাজিরায় প্রকাশ্যে গুলির প্রতিবাদে বিক্ষোভ


২৫ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৫:৪৯  পিএম

এমএ ওয়াদুদ মিয়া, শরীয়তপুর

শেয়ার বিজনেস24.কম


জাজিরায় প্রকাশ্যে গুলির প্রতিবাদে বিক্ষোভ

শরীয়তপুরের জাজিরায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালী ও তার ভাই শরীয়তপুর জেলা পরিষদের সদস্য সুজন ঢালী প্রকাশ্যে গুলি করে প্রতিপক্ষের ১১ জনকে আহত করে। এর প্রতিবাদে ও তাদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ ও বাজার বনিক সমিতির নেতারা।

মঙ্গলবার দুপুরে শরীয়তপুরের জাজিরা উপজেলার লাউখোলা বাজারে ২ ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২২ এপ্রিল সকালে শরীয়তপুর সদর এবং জাজিরা উপজেলার শৌলপাড়া, জয়নগর ও মুলনা ইউনিয়নের সিমান্তবর্তী এলাকায় অবস্থিত গঙ্গানগর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় ঢাকা তেজগাঁও কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালী বিপক্ষ দলের লোকজনের উপর বন্দুকের গুলি চালায়। এতে বিপক্ষ দলের ১১ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়। ঘটনার পর দিন গত ২৩ এপ্রিল রোববার সকালে অপর পক্ষ মিন্টু কাজীর সর্মথক আক্তার কাজী বাদী হয়ে মিথুন ঢালীকে প্রধান ও তার ভাই সুজন ঢালীসহ ২৮ জন এবং আরো অজ্ঞাতনামা ২০/২৫জনকে আসামি করে জাজিরা থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা করার পর ৪ দিন অতিবাহিত হলেও জাজিরা থানা হান্নান নামের একজনকে গ্রেফতার করেছে। কিন্তু পুলিশ আর কাউকেই গ্রেফতার করতে পারেনি। মূল আসামিরা গ্রেফতার না হওয়ায় প্রতিবাদে মঙ্গলবার দুপুরে জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে লাউখোল বাজারে মিথুন ঢালী ও তার ভাই সুজন ঢালীসহ বাকি আসামিদের গ্রেফতার করে বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় গঙ্গানগর বাজার বণিক সমিতি, লাউখোলা বাজার বণিক সমিতি, জাজিরা উপজেলা আওয়ামী লীগসহ স্থানীয় শত শত লোকজন একাত্বতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধন শেষে নেতাকর্মীরা এক বিক্ষোভ সমাবেশ করে। মুলনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসেন সরদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম নুরুল হক, সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা পৌরসভার মেয়র মো. ইউনুছ বেপারী, সাবেক মেয়র মো. আবুল খায়ের ফকির, ইতালী আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী, জয়নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজী, মুলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম সিকদার, বিকে নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক মাল, মোশারফ হোসেন বেপারী, মতিউর রহমান, তমিজ উদ্দিন খান, মনির সরদার, জাজিরা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন মৃধা, বিলাশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ঢাকার শীর্ষ সন্ত্রাসী ও মাদক বিক্রেতা মিথুন ঢালী ছাত্রলীগের মত একটি সংগঠনের নেতা হতে পারে না। সে প্রকাশ্য দিবালোকে বন্দুক দিয়ে গুলি করে ১১জনকে আহত করেছে। আমাদের একটাই দাবি মিথুন ঢালীকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক।


শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: