facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৭:০৫  পিএম

নিজস্ব প্রতিবেদক


ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির পরিচালনা পর্ষদ গত সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩০ জুন,২০১৮ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হল- এনভয় টেক্সটাইল লিমিটেড, ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা, ডেসকো,অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড।

এনভয় টেক্সটাইল

কোম্পানিটি শেয়ার হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস। আগের বছর কোম্পানিটি ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

ন্যাশনাল টি কোম্পানি

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আগের বছর কোম্পানিটি ১৮ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

এমজেএল বাংলাদেশ

কোম্পানির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৪৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস।আগের বছর কোম্পানির পর্ষদ ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ডেসকো

বিদ্যুৎ-জ্বালানি খাতের এ কোম্পানির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আগের বছরও একই হারে লভ্যাংশ দিয়েছিল প্রতিষ্ঠানটি।

অ্যাডভেন্ট ফার্মা

সদ্য তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস এবং ২ শতাংশ নগদ।

অলিম্পিক এক্সেসরিজ

কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের বছর একই পরিমাণ লভ্যাংশ দিয়েছিল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: