facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

গ্রাহকের অভিযোগে গেটওয়ে ইক্যুইটির বিরুদ্ধে তদন্ত কমিটি


০৪ জুন ২০১৭ রবিবার, ১০:০৬  এএম

শেয়ার বিজনেস24.কম


গ্রাহকের অভিযোগে গেটওয়ে ইক্যুইটির বিরুদ্ধে তদন্ত কমিটি

অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেকহোল্ডার ‘গেটওয়ে ইক্যুইটি রিসোর্স লিমিটেড’-এর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানটির গ্রাহক মাহবুব-উল-আলমের (যার গ্রাহক নং ০১৩৯০) লিখিত অভিযোগ খতিয়ে দেখতে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক নির্দেশনায় দুই সদস্যের এ কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন বিএসইসির উপ-পরিচালক মো. ইউসুফ ভূঁইয়া ও সহকারী পরিচালক সিরাজুল ইসলাম।

শেয়ার বিক্রি করতে গেটওয়ে ইক্যুইটি কর্তৃপক্ষ তার কোনো অনুমোদন নেয়নি বলে বিএসইসিতে অভিযোগ দায়ের করেন গ্রাহক মাহবুব-উল-আলম। গ্রাহকের এ অভিযোগের সত্যতা যাছাই করতে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে কমিশনের সংশ্লিষ্ট বিভাগ। সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা ২০০০-এর বিধি ১৫ ও ১৬ অনুযায়ী এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ডিপজিটরি প্রবিধানমালা ২০০৩-এর ৩৬ ধারাও এ কমিটি গঠনে অনুসারণ করা হয়েছে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে গেটওয়ে ইক্যুইটি রিসোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল করিম বলেন, ‘বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করে ব্যবসা পরিচালনা করে আসছি। অতিসাধারণ একটি বিষয় নিয়ে নিয়ন্ত্রক সংস্থার কাছে অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত।’ বিষয়টি মীমাংসা হয়ে গেছে বলে দাবি করেন তিনি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: