facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

গোল্ডেন সনের এজিএম পিছিয়েছে


১০ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০২:১৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


গোল্ডেন সনের এজিএম পিছিয়েছে

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৪ ডিসেম্বর বেলা ১১টায় চট্টগ্রামের কর্ণফুলীর আজিমপাড়ায় অবস্থিত কারখানা প্রাঙ্গণে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করার কথা ছিল গোল্ডেন সন লিমিটেডের। অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, এজিএমটি ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অন্যান্য তথ্য অপরিবর্তিত থাকবে। রেকর্ড ডেট ছিল ৩ ডিসেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ না করায় স্টক এক্সচেঞ্জে ‘বি’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে নেমে গেছে গোল্ডেন সন। সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন আনুসারে, এক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২৭ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩ টাকা ৯ পয়সায়।

২০১৬ সালের ৩০ জুন ১৮ মাসে সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় গোল্ডেন সন। জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় সেবার ১৮ মাসে হিসাব বছর গণনা করেছে প্রতিষ্ঠনটি। সে হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৮৯ পয়সা। এর আগে ২০১৪ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় কোম্পানিটি। ২০১৩ হিসাব বছরে ২৫ শতাংশ স্টক লভ্যাংশ পায় কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।
ডিএসইতে সর্বশেষ ১৩ টাকা ৫০ পয়সায় গোল্ডেন সনের শেয়ার বেচাকেনা হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারের দর ১১ টাকা ৫০ পয়সা থেকে ২৪ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৫ দশমিক শূন্য ৬।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: