facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

গুজবে লেনদেনের শীর্ষে জেনারেশন নেক্সট


০৪ আগস্ট ২০১৭ শুক্রবার, ০২:২৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


গুজবে লেনদেনের শীর্ষে জেনারেশন নেক্সট

মালিকানা পরিবর্তনের গুজবে হঠাৎ করে লেনদেনের শীর্ষে উঠে এসেছে বস্ত্র খাতের কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশনস। বৃহস্পতিবার ডিএসই ও সিএসইতে কোম্পানিটির ৩ কোটি ৬৩ লাখেরও বেশি শেয়ার ৪৩ কোটি ৫৭ লাখ টাকায় কেনাবেচা হয়েছে। ডিএসইতে শেয়ারটি ছিল লেনদেনের শীর্ষে ও সিএসইতে দ্বিতীয় অবস্থানে। 

আর্থিকভাবে অপেক্ষাকৃত দুর্বল মৌলভিত্তির কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪০৯ কোটি টাকারও বেশি। অথচ গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের প্রথম নয় মাসে মাত্র ১৬ কোটি ৩৯ লাখ টাকা নিট মুনাফা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের মাত্র ৪০ পয়সা মুনাফা করেছে। গত বছরের নভেম্বরের মাঝামাঝিতেও শেয়ারটি সাড়ে ৬ টাকা দরে কেনাবেচা হয়েছে। গতকাল ৪০ পয়সা দর বেড়ে কেনাবেচা হয়েছে সর্বোচ্চ ১২ টাকা ৩০ পয়সায়। বাজার-সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, বাজারে একটি চক্র শেয়ারটির দর বাড়াতে নানা গুজব ছড়িয়েছে।

এছাড়া মালিকানা পরিবর্তনের গুজবে বস্ত্র খাতের আরেক কোম্পানি সিএনএ টেক্সটাইলেরও অনেক শেয়ার লেনদেন হয়েছে। শুধু ডিএসইতেই কোম্পানিটির ৩৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। যদিও শেয়ারটির দর বৃদ্ধি পায়নি। সর্বশেষ কেনাবেচা হয়েছে ১৩ টাকা ১০ পয়সা দরে। তবে মালিকানা পরিবর্তনের বিষয়ে কোনো নিশ্চিত তথ্য মেলেনি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: