facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

কেন বেশি মুনাফা দেখাল কোম্পানিটি!


০৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার, ০১:১৯  পিএম

নিজস্ব প্রতিবেদক


কেন বেশি মুনাফা দেখাল কোম্পানিটি!

 

শেয়ারবাজারে তালিকাভুক্ত সালভো কেমিক্যালের আর্থিক হিসাবে অতিরঞ্জিত মুনাফার তথ্য প্রকাশ করা হয়েছে। আর এই অতিরঞ্জিত তথ্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানির প্রোফাইলে প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সালভো কেমিক্যাল কর্তৃপক্ষ ২০১৮-১৯ অর্থবছরের প্রথম ৩টি প্রান্তিকের যে পৃথক আর্থিক হিসাব প্রদান করেছে, তার যোগফল কোম্পানিরই প্রদত্ত ৩ প্রান্তিকের মোট হিসাবের সঙ্গে মিলছে না। যে কারনে উক্ত হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ ভুল হিসেবে ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

দেখা গেছে, সালভো কেমিক্যাল কর্তৃপক্ষ ২০১৮-১৯ অর্থবছরের প্রথম প্রান্তিকে মুনাফা দেখিয়েছেন ৭৪ লাখ ৬০ হাজার টাকা। যা দ্বিতীয় প্রান্তিকে ৪৯ লাখ টাকা ও তৃতীয় প্রান্তিকে ৯৫ লাখ ১০ হাজার টাকা দেখিয়েছেন। এ হিসাবে ৩টি প্রান্তিকের যোগফল হয় ২ কোটি ১৮ লাখ ৭০ হাজার টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ৩ প্রান্তিকের মোট হিসাবে ২ কোটি ৬১ লাখ ৫০ হাজার টাকা দেখিয়েছেন। এক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষ একক হিসাবের তুলনায় মোট হিসাবে ৪২ লাখ ৮০ হাজার টাকা বেশি মুনাফা দেখিয়েছেন। আর এই হিসাবকেই ডিএসই কর্তৃপক্ষ ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন।

নিট মুনাফার ন্যায় শেয়ারপ্রতি মুনাফাও (ইপিএস) বেশি দেখিয়েছেন সালভো কেমিক্যাল কর্তৃপক্ষ। কোম্পানিটির প্রথম প্রান্তিকে ০.১২ টাকা, দ্বিতীয় প্রান্তিকে ০.০৮ টাকা ও তৃতীয় প্রান্তিকে ০.১৫ টাকা ইপিএস দেখানো হয়েছে। এ হিসাবে মোট ইপিএস ০.৩৫ টাকা হলেও কোম্পানি কর্তৃপক্ষ ০.৪০ টাকা দেখিয়েছেন।

মঙ্গলবার (০৬ আগস্ট) লেনদেন শেষে সালভো কেমিক্যালের শেয়ার দর দাড়িঁয়েছে ১৪.৯০ টাকায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: